শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

ফের দখল হচ্ছে ফেনীর রাজাঝির দীঘির পাড়

ফেনী: ফের দখল হচ্ছে ফেনী রাজাঝির দীঘির পাড়

ফেনী সংবাদদাতা: ফের দখল হয়ে যাচ্ছে রাজাঝির দীঘির পাড়। জেলা প্রশাসন ও পৌরসভার নিষ্ক্রীয়তায় হকাররা গত কিছুদিন ধরে রাতের আঁধারে দীঘির পাড়ে গড়ে তুলছে বাশের তৈরি দোকান। স্বল্পমূল্যের এ বাজারে ঈদকে সামনে রেখে তারা নতুন কাপড়ের পসরা সাজাচ্ছেন।
সরেজমিন দেখা গেছে, গত ২৮ মে থেকে ব্যবসায়ীরা তড়িঘড়ি করে স্থাপনা নির্মাণ কাজ শুরু করে। গতকাল মঙ্গলবার ঘুর্নিঝড় মোরার আতংকে ফেনীর জনজীবন স্থবিরে শহর ফাঁকা থাকার সুবাধে টং ঘর নির্মাণ করতে দেখা গেছে। গত রবিবার থেকে হকাররা রাত ১১ টার পরে স্থাপনা নির্মাণ কাজ করছে।
২০১৬ সালের ১৫ ডিসেম্বর জেলা প্রশাসন দিঘীর চারপাশের সকল অবৈধ স্থাপনা সরিয়ে ফেলার নির্দেশ দেন।
পরদিন স্থাপনা সরাতে মাইকিং করা হয়। পরে ১৭ ডিসেম্বর তৎকালীন ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বর্তমান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিকেএম এনামুল করিম অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায়।
সূত্র জানায়, জলবায়ু পরিবর্তন ট্রাস্টের অর্থায়নে রাজাঝির দীঘির পাড়ে ৩ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে সৌন্দর্য বর্ধন ও ২ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে বিজয়সিংহ দীঘির পাড় সৌন্দর্য বর্ধনে প্রকল্পটি বাস্তবায়ন করছে ফেনী পৌরসভা।
প্রথম পর্যায়ে রাস্তা কার্পেটিং ও ওয়ার্ক ওয়ে করা হবে। পর্যায়ক্রমে লাইটিং, বাগান সহ সৌন্দর্যবর্ধন ও দীঘির চারপাশের সীমানা প্রাচীর ভেঙে পার্কিং ব্যবস্থা গড়ে তোলার কথা। সম্প্রতি সৌন্দর্যবর্ধন কাজ থমকে যাওয়ায় হকাররা ফের দোকানঘর নির্মাণ করতে শুরু করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ