শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

বিএআরআই-এর অবসরপ্রাপ্ত বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিএআরআই) অবসরপ্রাপ্ত বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি পদে প্রাক্তন মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ময়নূল হক এবং সাধারণ সম্পাদক পদে প্রাক্তন প্রধান বৈজ্ঞানিক কর্মকতা মো. আয়নুল হক মনোনীত হয়েছেন। ইনস্টিটিউটের গাজীপুরস্থিত উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের সেমিনার কক্ষে রবিবার অনুষ্ঠিত সমিতির সাধারণ সভায় ১৭ (সতের) সদস্যের পূর্ণাঙ্গ এ কমিটি গঠণ করা হয়। সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপ¯িহত ছিলেন বিএআরআই এর প্রাক্তন মহাপরিচালক মো. ইউসুুফ মিঞা। সাধারণ সভায় সভাপতিত্ব করেন সমিতির আহবায়ক অবসরপ্রাপ্ত মুখ্য  বৈজ্ঞানিক কর্মকর্তা ময়নূল হক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এটি একটি মহতি উদ্যোগ। এই সংগঠনের মাধ্যমে আমরা অবসরপ্রাপ্তরা একে অপরকে জানার সুযোগ পাব এবং সুখ-দুঃখ ভাগাভাগি করে নিতে পারব। এতে করে পার¯পরিক সাহায্য সহযোগিতা বৃদ্ধি পাবে। 

তিনি সমিতির জন্য একটি ¯হায়ী অফিস করার উপরও তাগিদ দেন। অবসরপ্রাপ্তদের মধ্যে যারা মারা গেছেন অনুষ্ঠানে তাদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

বক্তারা বলেন, বিএআরআই’তে জীবনভর চাকরি শেষে যারা অবসর নিয়ে জীবন সায়ান্থে এসে পৌঁছেছেন তাদের মধ্যে পার¯পরিক সৌহার্দ্য এবং সাহায্য সহযোগিতা বৃদ্ধি, বিপদে আপদে একে অপরের পাশে দাঁড়ানোর লক্ষ্যে এই সমিতি গঠন করা হয়েছে।

সভায় প্রাক্তন নির্বাহী প্রকৌশলী মো. এরশাদুল হকের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স¦াগত বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত সিনিয়র কিউরেটর এসএম বায়েজীদ হোসেন। এ ছাড়া অন্যান্যদের মধ্যে প্রাক্তন পরিচালক ড. মো. আজিজুর রহমান, ড. মো. শওকত আলী মল্লিক, প্রাক্তন মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দেলোয়ারা খানম, প্রাক্তন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শাহজাহান, মো. আহসান উল্লাহ, প্রাক্তন যুগ্ম-পরিচালক মো. হাবিবুর রহমান, সাবেক ক্যাফেটরিয়া ম্যানেজার মো. সামছুল আলম স¦পন, আব্দুল মান্নান প্রমুখ বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ