শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০
Online Edition

রাজাপুরে সওজ’র সড়ক সংস্কার কাজ চলছে নি¤œমানের ইটের খোয়া দিয়ে!

রাজাপুর (ঝালকাঠি) সংবাদদাতা: ঝালকাঠির রাজাপুর-কাঁঠালিয়ার আমুয়া পর্যন্ত সড়ক ও জনপদের ৩২ কিলেমিটার দীর্ঘ সড়কের বিভিন্ন স্থানের বড় বড় ভাঙাচোরা গর্তের মেরামতের কাজ চলছে খুবই নি¤œমানের সামগ্রী ইটের খোয়া দিয়ে। রোববার এ কাজ শুরু হয়। সরেজমিনে গিয়ে দেখা গেছে, ভেঙে যাওয়া স্থানগুলির কার্পেটিং একটি মেশিন দ্বারা আলগা করছে এবং ওই সকল জায়গার পাশেই নি¤œমানের খোয়া মজুত রাখা হয়। কোন কোন জায়গায় ওই খোয়া রাস্তায় বিছিয়ে দেয়া হয়েছে। 

কাজের দায়িত্বে থাকা মিস্ত্রী রকিব হোসেন বলেন, বাটায় অর্ডার দিয়ে আসলে বাটার লোকজন ৫০ ফুট নি¤œমানের খোয়া পাঠিয়েছে। এই ইটের খোয়া নি¤œমানের আমরা সেটা বুঝতে পেরেছি। তাই এ খোয়া এই রাস্তার কাজে ব্যবহার করবো না, ভাল খোয়া দিয়েই কাজ করবো। কিন্তু স্থানীয়রা অভিযোগ করেন, এ নি¤œ মানের খোয়া রাস্তায় বিছিয়ে দেয়া হয়েছে। 

এ খোয়া দিয়েই কোনমতে সড়ক সংস্কার করে বরাদ্দকৃত অর্থলুটপাট করা হয়। এই সড়কের আঙ্গারিয়া গ্রামের খান বাড়ির সামনে গত দের বছর আগে দশ লাখ টাকা ব্যয়ে কিছু অংশ মেরামত করা হয়েছিল কিন্তু সে অংশেও বর্তমানে ভেঙে যাওয়ায় পুনরায় মেরামতের কাজ করা হচ্ছে। এ বিষয়ে ঝালকাঠির সড়ক ও জনপদ অফিসের এসডি শেখ নাবিল হোসেন বলে, সড়কটির বিভিন্ন অংশে বিভিন্ন মিটারে বর্তমানে মেরামতের জন্য প্রায় ২০ লা টাকা বরাদ্দ দেয়া হয়েছে। নি¤œমানের ইট দিয়ে কাজ করার অভিযোগ তিনি অস্বীকার করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ