শুক্রবার ০৫ জুন ২০২০
Online Edition

সিয়ামের মৌলিক শিক্ষাই অপরাধমুক্ত সমাজ গঠনের নিশ্চিত গ্যারান্টি -বাংলাদেশ মসজিদ মিশন

 

বাংলাদেশ মসজিদ মিশনের সেক্রেটারি জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী বলেছেন, জীবনের সকল ক্ষেত্রে সিয়ামের শিক্ষা কাজে লাগাতে পারলেই সকল ধরনের অপরাধ থেকে বেঁচে থাকা সম্ভব। আনুষ্ঠানিকতা বাদ দিয়ে সিয়ামের রূহানী শক্তি ও বরকত হাসিল করতে হবে। রাসূল (সা.) বলেছেন- “সিয়াম সকল পাপপঙ্কিলতা ও জাহান্নামের আগুন থেকে রক্ষা করে।”-বুখারী শরীফ। সিয়ামের এই তাত্ত্বিক শিক্ষায় উজ্জীবিত হতে পারলে সকল ধরনের সামাজিক ব্যাধি, খুন, গুম, হত্যা, সন্ত্রাস, নেশা, মাদকতা ও সব ধরনের দুর্নীতি দূরিভূত হবে ইনশাআল্লাহ।

গতকাল বৃহস্পতিবার দুপুর ২টায় বাংলাদেশ মসজিদ মিশন কুমিল্লা মহানগরী ও জেলা শাখার যৌথ উদ্যোগে “অপরাধমুক্ত সমাজ গঠনে সিয়ামের ভূমিকা” শীর্ষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। স্থানীয় একটি অডিটরিয়ামে মাওলানা অহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- কুমিল্লা আঞ্চলিক সমন্বয়কারী মাওলানা আব্দুল আওয়াল, মাওলানা আব্দুল আলীম, মাওলানা আব্দুল্লাহ আল-মামুন, অধ্যক্ষ মাওলানা শফিকুল আলম হেলাল, মাওলানা আব্দুল খালেক, মুফতি আমিনুল ইসলাম, মাওলানা শাহাদাত হোসাইন, এ.কে.এম ইমদাদুল হক, অধ্যক্ষ মাওলানা মাহবুবুর রহমান লক্ষীপুর, মাওলানা আরিফুল্লাহ চাঁদপুর, মাওলানা হেলাল উদ্দীন ভূইয়া বি.বাড়িয়া, মাওলানা মেছবাহ উদ্দীন নোয়াখালী, অধ্যাপক মাওলানা মোবারক হোসাইন বি.বাড়িয়া প্রমুখ। 

প্রধান অতিথি বলেন, ৯২ ভাগ মুসলমানের এদেশে কুরআন সুন্নাহর সঠিক চর্চা ও অনুশীলন না করতে পারলে সমাজ সংস্কার, সমাজ উন্নয়ন ও সামাজিক ব্যাধি দূর করা আদৌ সম্ভব নয়। সমাজের সর্বশ্রেণীর মাঝে কুরআন হাদীসের সঠিক শিক্ষা তুলে ধরতে ইমাম-খতীবগণকে বিশেষ দায়িত্ব পালন করতে হবে। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ