শুক্রবার ০৫ জুন ২০২০
Online Edition

সিরাজগঞ্জে আলীগের দু’গ্রুপে সংঘর্ষ ॥ আহত ১৫ জন

 

সিরাজগঞ্জ সংবাদদাতা ঃ গতকাল বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার নাটুয়াপাড়া চরে হাটের ইজারা ও এনজিওর টাকা বন্টন নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। গুরুতর আহত নাটুয়াপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম (২৫), আব্দুর রশিদ মোস্তান (৫২), টুটুল মিয়া (২৬), রফিকুল ইসলাম (২৮), চেইন মাস্টার রফিকুল (৩৫), মকবুল হোসেন (৩৭), রেজওয়ান (২৬), রায়হান (২৭) ও আব্দুর রহিমকে (৩২) শেরপুর ও কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, যমুনা নদী বেষ্টিত নাটুয়াপাড়া হাটের ইজারা ও স্থানীয় একতা মালটি পার্পাস কো-অপারেটিভ এনজিওর টাকা আতœসাত নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম গ্রুপের সাথে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইসহাক উদ্দিন সাধারণ সম্পাদক বেলাল হোসেনের বিরোধ চলে আসছিলো। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে একতা মালটি পারপার্স কো-অপারেটিভ এনজিওর সদস্যদের টাকা ফেরত দেয়ার কথা ছিলো। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনার এক পর্যায়ে সংঘর্ষ বাধে। সংঘর্ষ চলাকালে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ ও দেশীয় অস্ত্রশস্ত্রের আঘাতে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক সরকার বলেন, নাটুয়াপাড়া হাটের ইজারা ও এনজিওর টাকা নিয়ে দুই গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিলো। এ ঘটনায় আজ সংঘর্ষের বাঁধে। সংঘর্ষের খবর পেয়ে আমি পুলিশ সাথে নিয়ে ঘটনাস্থলে পৌছে উভয় পক্ষের সাথে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।

কাজিপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শামীম সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান বর্তমানের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ