শুক্রবার ০৫ জুন ২০২০
Online Edition

নৈতিকতাসম্পন্ন মেধাবীর অভাবে জাতি প্রতিদিনই পিছিয়ে যাচ্ছে  -শিবির সভাপতি 

গতকাল বৃহস্পতিবার ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা আয়োজিত এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ছাত্রদের জন্য সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত

 

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রিয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, অগ্রসরমান জাতিগুলোর সাথে তুলনা করলে আমাদের অবস্থান খুবই খারাপ পর্যায়ে রয়েছে। অথচ উন্নতির সকল উপাদানই আমাদের বিদ্যামান। শুধুমাত্র নৈতিকতাসম্পন্ন মেধাবীর অভাবে জাতি প্রতিদিনই পিছিয়ে যাচ্ছে। 

গতকাল বৃহস্পতিবার ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা আয়োজিত এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ছাত্রদের জন্য সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শাখা সভাপতি সোহেল রানা মিঠুর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রিয় দাওয়া কার্যক্রম সম্পাদক শাহীন আহাম্মদ খান।

শিবির সভাপতি বলেন, একটি দেশ বা জাতির সমৃদ্ধি অর্জনের জন্য যত সম্পদ দরকার সবই আমাদের আছে। স্বল্প জনসম্পদ ও প্রাকৃতিক সম্পদ নিয়েও একই সময়ে বহু জাতি এগিয়ে গেছে। কিন্তু পর্যাপ্ত প্রাকৃতিক, জন ও মেধা সম্পদ থাকার পরও আমরা পিছিয়ে আছি। ক্ষুধার্ত মানুষের হাহাকার আজো মুছে যায়নি। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়েছে অকল্পণীয় ভাবে। ফলে দেশের সংখ্যাগরিষ্ঠ মধ্যবিত্ত ও নিন্মবিত্ত মানুষ দিশেহারা হয়ে পড়েছে। সরকারের রাষ্ট্রীয় সম্পদ লুটপাটে দায় জনগণের উপর চাপাতে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে। বিদ্যুতের দাম বাড়ানোরও ঘোষণা দেয়া হয়েছে। এক বিভিষিকাময় অবস্থার মধ্যে জনগণ জীবন যাপন করছে। ফলে প্রতিদিনই জাতিকে অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক ভাবে হতাশা আচ্ছন্ন করছে। লক্ষণীয় বিষয় হলো যে স্বার্থান্বেষী ও সুবিদাবাদী শ্রেণি জনগণকে জিম্মি করে নিজেদের আখের গোছাচ্ছে তারা অনেকেই মেধাবী। কিন্তু নৈতিকতাহীন মেধাবী। এসব অপকর্মে সুবিদাবাদীদের স্বার্থ উদ্ধার হলেও হতাশ ও ক্ষুদ্ধ দেশপ্রেমিক জনগণ। আজকের মেধাবীদেরকে জনগণের এই হতাশা মুছে দেয়ার দায়িত্ব নিতে হবে। 

তিনি মেধাবীদের উদ্যেশ্যে বলেন, দেশ দুর্নীতি আর অপশাসনে গ্রাস করলেও আমরা হতাশ নই। আমাদের বিশ্বাস আজকের মেধাবীরা দূর্নীতিবাজদের অনুস্বরণ করবে না বরং দেশ পরিচালনার স্থানগুলো মেধা ও নৈতিকতা দিয়ে পূরণ করবে। ছাত্রশিবির জাতিকে মেধা ও নৈতিকতা সম্পন্ন নাগরীক উপহার দিতে বাংলার প্রতিটি জনপদে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শুধু যোগ্য নাগরিকই নয় বরং দুনিয়া ও আখিরাতে সফল মানুষ গড়তে ছাত্রশিবিরের প্রচেষ্টা অব্যাহত আছে। একটি সমৃদ্ধ দেশ ও সমাজ উপহার না দেয়া পর্যন্ত ছাত্রশিবিরের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। দুনিয়া ও আখিরাতের সফল একজন মানুষ হিসেবে গড়ে উঠে জাতির প্রত্যাশা পূরণে ছাত্রশিবিরের প্রচেষ্টার সাথে হাত মিলিয়ে সহযোগিতা করতে আমরা মেধাবীদের প্রতি আহবান জানাচ্ছি। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ