বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

সোনারগাঁ-মেঘনাঘাট সড়ক খনাখন্দকে ভরা ॥ জনদুর্ভোগ

তৌহিদ (সোনারগাঁ) সংবাদদাতা: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা সেতু টোলপ্লাজা পূর্বপাশের-মেঘনাঘাটে যাওয়ার সড়কটি খানাখন্দে ভরা।
এ সড়কটি সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে শত শত মানুষকে। গত দু’মাসে এ রাস্তা দিয়ে কয়েকটি স্কুল, মাদ্রাসা ও কলেজের কয়েক হাজার শিক্ষার্থীরা আসা যাওয়ার পথে ছোট বড় দূর্ঘটনায় প্রায় ২৫ জন শিক্ষার্থীসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে।
এলাকাবাসী জানায়, সামান্য বৃষ্টি হলেই উপজেলা পিরোজপুর ইউনিয়নের গুরুত্বপূর্ণ মেঘনা সেতুর টোলপ্লাজার পূর্ব পাশের সড়কটি তলিয়ে যায়। এতে বৃষ্টির সময় বিভিন্ন যানবাহন চলাচল করায় রাস্তাটিতে বড় বড় গর্ত হয়েছে এবং গর্তে পানি জমে দুর্ভোগের মাত্রা আরও বেড়ে গেছে।
 সোনারগাঁ উপজেলা প্রকৌশলী আলী হায়দার খান দৈনিক সংগ্রামকে বলেন, এ সড়কটি মেরামতের জন্য মন্ত্রণালয়কে জানানো হয়েছে। খুব শিগগিরই রাস্তাটির সংস্কার করার কথা জানান তিনি।
সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনুর ইসলাম বলেন, সড়কটি মেরামত করার জন্য প্রাক্কলন তৈরি করে এলজিইডি’র সদর দপ্তরে পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই মেরামতের কাজ শুরু করা হবে।
সোনারগাঁ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেন, এ রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক চলাচল করে। তাদের দুর্ভোগের কথা চিন্তা করে রাস্তাটি দ্রুত মেরামতের জন্য মন্ত্রনালয়ে ডিও লেটার পাঠানো হয়েছে। খুব শিগগিরই রাস্তাটি মেরামত করে জনদুর্ভোগ লাঘব করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ