বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

জিয়া হত্যার মধ্য দিয়ে দিল্লী বাংলাদেশের স্বাধীনতা ছিনতাইয়ের ষড়যন্ত্র শুরু করে -অধ্যাপিকা রেহানা প্রধান

 

জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, স্বাধীনতা ও গণতন্ত্রের আপোষহীন স্বর্ণমুকুট শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে হত্যার মধ্য দিয়ে দিল্লী বাংলাদেশের স্বাধীনতা ছিনতাইয়ের ষড়যন্ত্র শুরু করে। তিনি বলেন, একজন জনতার মহানায়ক হিসেবে শহীদ জিয়া ছিলেন সততা, নিষ্ঠা ও গণতন্ত্রের প্রতীক। তার কর্মমুখর জীবন জাতির জন্য এক আলোকিত নক্ষত্র হয়ে থাকবে। যার স্বল্পময় শাসনামলে বাংলার উন্নয়ন ও স্বনির্ভরতা কখনোই হিন্দুস্থান ভাল চোখে দেখে নাই। ষড়যন্ত্রের ফাঁদ পেতে চট্টগ্রাম সার্কিট হাউজে নির্মমভাবে শহীদ জিয়াকে হত্যা করার চক্রান্ত করেছিল। 

গতকাল মঙ্গলবার সকাল ১১টায় শহীদ জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে বিকাল ৪ টায় আসাদ গেট দলীয় কার্যালয়ে শহীদ জিয়া ও গণতন্ত্র শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জাগপার সহ সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, মো. সালাম চৌধুরী, যুব বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন মোড়ল, যুব জাগপার সহ সভাপতি মাহিদুর রহমান বাবলা, নগর যুব সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, ছাত্রনেতা আমির হোসেন আমু, নগর জাগপা নেতা গাজী ফকির, যুবনেতা বিপুল সরকার প্রমুখ। 

রেহানা প্রধান বলেন, শহীদ জিয়াউর রহমান উন্নয়ন, বৈদেশিক বাণিজ্য, শিল্প স্থাপনে যে আকাশছোঁয়া সাহসীকতার মিনার বানিয়েছেন তা দিল্লীর চক্রান্তে আজ ৪৫ বছরেও আমরা পূরণ করতে পারিনি। হিন্দুস্থান বারবার আমাদের গণতন্ত্রের উপর আঘাত করে চলেছে। তিনি দিল্লীর চক্রান্ত ও ষড়যন্ত্রের হাত থেকে স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার প্রয়োজনে সকল দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান। তিনি বলেন, শহীদ জিয়া মানুষের সংকট, অভাব ও চাহিদা পূরণে কৃষি খাতকে উন্নয়নের মডেল বানাবার জন্য গ্রামে গঞ্জে ছুটে বেড়িয়েছেন। গণমাধ্যমের প্রতিও ছিল শহীদ জিয়ার নির্দলীয় মনোভাব।

জাগপার সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান শহীদ জিয়ার প্রতি স্মৃতিচারণ করে বলেন, হিন্দুস্থানী চক্রান্তে একদল বিপথগামী সৈনিকের হাতে শহীদ জিয়ার মৃত্যু গণতন্ত্রের জন্য এক অভিশাপ। শহীদ জিয়ার শূন্যতা আজো গণতন্ত্রের জন্য বিপদ সংকেত। তিনি বুকের তলায় পিষ্ট গণতন্ত্রকে পুনরুদ্ধারের সংগ্রামে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সভা শেষে শহীদ জিয়া ও জাগপার প্রতিষ্ঠাতা মরহুম শফিউল আলম প্রধানের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ