ঢাকা, শনিবার 16 October 2021, ৩১ আশ্বিন ১৪২৮, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

বিকালে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক: আগামী ১ জুন ইংল্যান্ডে শুরু হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। তার আগে গতকাল থেকে শুরু হয়েছে প্রস্তুতি ম্যাচ। মূল পর্ব শুরু হওয়ার আগে প্রতিটি দল দুইটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান ও ভারত।

আজ নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। বার্মিংহামের এজবাস্টনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়।

গত ২৪ মে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষ করেছে বাংলাদেশ দল। এই সিরিজে চারটি ম্যাচ খেলে বাংলাদেশ দুইটিতে জয় পেয়েছে, একটিতে হেরেছে ও একটি ম্যাচে পরিত্যক্ত হয়েছে। গত বুধবার নিউজিল্যান্ডকে হারিয়ে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ অবস্থানে উঠে এসেছে টাইগাররা।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিবে মোট আটটি দল। প্রথমে অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের খেলা। দুইটি গ্রুপের প্রত্যেকটিতে চারটি করে দল খেলবে। গ্রুপ ‘এ’-তে খেলবে বাংলাদেশ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। গ্রুপ ‘বি’-তে খেলবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সানজামুল ইসলাম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, হারিস সোহেল, আহমেদ শেহজাদ, বাবর আজম, ফখর জামান, মোহাম্মদ আমির, শাদব খান, ওয়াহাব রিয়াজ, আজহার আলী, ফাহিম আশরাফ, হাসান আলী, জুনায়েদ খান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক।-ঢাকা টাইমস

অনলাইন আপডেট

আর্কাইভ