শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

ঈদে বিআরটিসির ৯শ বিশেষ বাস নামবে

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সড়ক পরিবহণ করপোরেশন (বিআরটিসি) ঈদে ঘরমুখো মানুষের জন্য অতিরিক্ত ৯০০ বাস নামাবে হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়া আগামী ২২ জুন থেকে ঈদের বিশেষ বাস সার্ভিস চালু করবে করা হবে। ঈদে যাত্রীসেবা নিশ্চিত করতে খোলা হবে কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রণকক্ষ। 

গতকাল বুধবার কমলাপুর বাস ডিপোতে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের পেনশন ও গ্র্যাচুইটির চেক বিতরণ ও ঈদসেবা নিয়ে এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব তথ্য জানান।

মন্ত্রী বলেন, ৯ শ স্পেশাল সার্ভিস বাস নামানো হবে। এর মধ্যে ৪৬৬ টি বাস জেলা-উপজেলা পর্যায়ে যাবে এবং ৫০ টি বাস রিজার্ভ থাকবে। তিনি বলেন, এবারও ঈদের সাত দিন আগে থেকে টিকিট বিক্রি শুরু হবে। যাতে জনগণ পরিবারের সঙ্গে শান্তিতে ঈদের খুশি ভাগাভাগি করতে পারে। কেউ অন্যায়ভাবে টিকিট কালোবাজারি বা জালিয়তি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

ওবায়দুল কাদের বলেন, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে বিআরটিসির তিনটি পর্যবেক্ষণ দল কাজ করবে। এ ছাড়া সড়কে বাসের কোনো সমস্যা হলে তাৎক্ষণিকভাবে মেরামতের জন্য পাঁচ সদস্যবিশিষ্ট চারটি কারিগরি দল গঠন করা হবে। এই দলগুলো টাঙ্গাইল, বগুড়া, রংপুর এবং কাঁচপুর সেতু এলাকায় অবস্থান নেবে।

তিনি জানান, ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বিআরটিসির জন্য ৬০০ বাস ও ৫০০ ট্রাক সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ডিসেম্বর নাগাদ বাস ও ট্রাকের বহর ঢাকায় আসতে শুরু করবে। ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা দিতে ও সড়কে যানজট নিরসনে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী তৎপর থাকবে বলেও জানান ওবায়দুল কাদের।

অনলাইন আপডেট

আর্কাইভ