শনিবার ২৩ জানুয়ারি ২০২১
Online Edition

গাইবান্ধায় পানিতে ডুবে স্কুল ছাত্রসহ ৩ জনের করুণ মৃত্যু

গাইবান্ধা সংবাদদাতা : সদর উপজেলার খোলাহাটী ইউনিয়নের হাসেমবাজার এলাকায় পুকুরের পানিতে ডুবে শিহাব মিয়া (৭) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে।  শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। শিহাব সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নের দারিয়াপুর গ্রামের ফিরোজ মিয়ার ছেলে।
সে স্থানীয় দারিয়াপুর জয়নাল আবেদীন প্রিপারেটরী স্কুলের প্রথম শ্রেণীর ছাত্র ছিল।
শিহাবের পরিবার জানায়, সকালে হাসেমবাজার এলাকায় নানার বাড়িতে মায়ের সঙ্গে বেড়াতে যায় শিহাব। দুপুরে পরিবারের সদস্যদের অজান্তে বাড়ির পাশের পুকুরে গোসল করতে যায়।
একপর্যায়ে হঠাৎ পানিতে ডুবে নিখোঁজ হয় শিহাব। পরে অনেক খোঁজাখুঁজির পর পুকুর থেকে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করে স্থানীয়রা।
খোলাহাটি ইউপি চেয়ারম্যান শেখ সামাদ আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।
অপর দিকে গোবিন্দগঞ্জের দুই শিশু সাঘাটায় নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে নিহত হয়েছে । দুই শিশুর করুণ মৃত্যুর সংবাদ এলাকায় ছড়িয়ে পড়ার সাথে সাথে মুহূর্তেই শোকের ছায়া নেমে আসে ।
জানা গেছে  গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ী ইউপির একাধিকবার নির্বাচিত মেম্বার শাহ আলমের শ্যালকের বিয়ে অনুষ্ঠান সাঘাটা উপজেলার পাকুর তলায় শশুর বাড়ী যায়।
গত বুধবার বেলা দুপুর আনুমানিক সাড়ে ১২ টায় বিয়ে বাড়ীর পার্শ্বে করতোয়া নদীতে অন্যান্য শিশুদের সাথে গোসল করতে গিয়ে পুতুল (১২) নামের শিশুটি ডুবে যায়। তাকে উদ্ধার করতে সাজ্জাদ আলম(১২)ও ডুবে যায়।
এসময় শাহানাজ বেগম (১৬)তাদেরকে উদ্ধারে গিয়ে সেও ডুবে গিয়ে হাবুডুবুর এক পর্যায় লোকজন টের পেয়ে অসুস্থ অবস্থায় তাকে উদ্ধার করা সম্ভব হলেও পরে শিশুটিকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি ।
পানিতে ডুবে শিশুরা হলেন বেতারা গ্রামের মেম্বার শাহ আলমের এক মাত্র ছেলে সাজ্জাদ ,বাগদাবাজার এলাকার নজরুল ইসলামের ছেলে পুতুল (শাহ আলমের ভাগিনা)।
উদ্ধার করতে গিয়ে অসুস্থ্য শাহানাজ বেগম নিহত সাজ্জাদের বড় বোন ।
একই পরিবারের দুই শিশুর করুণ মৃত্যুতে পুরো এলাকায় এক শোকের ছায়া নেমে আশে।
এদিকে মেম্বার শাহ আলম ও বেতার সরকারী প্রা.বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নিলুফা বেগমের পুত্র সাজ্জাদ ও ভাগিনা পুতুল এর মৃত্যুতে প্রা. বিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান ও গোবিন্দগঞ্জ রিপোর্টাস ফোরামের সভাপতি রফিকুল ইসলাম ও সম্পাদক তাজুল ইসলাম সহ সাংবাদিক নেতৃবৃন্দ গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ