শনিবার ২২ জানুয়ারি ২০২২
Online Edition

ঢাকায় আন্দোলনের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান

রংপুর অফিস : রংপুর মহানগর ও জেলা বিএনপির কর্মী সমাবেশে স্থানীয় নেতারা বলেছেন, আপনারা ঢাকায় আন্দোলনের জন্য প্রস্তুত হোন। রংপুরসহ সারাদেশ আন্দোলনের জন্য প্রস্তুত। অন্যদিকে কেন্দ্রীয় নেতারা বলেছেন এবারের গোল আর লক্ষভেদ হবে না। নিজেদের ভেদাভেদ ভুলে ভিশন ২০৩০ এর আওয়াজ বাড়ি বাড়ি পৌছে দিন। রোববার বিকেলে রংপুর বিএনপি কার্যালয়ে কর্মী সভায় স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা এই বক্তব্য রাখেন।
বেলা ৩ টায় নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ বিএনপি কার্যালয়ের গলিতে অনুষ্ঠিত মহানগর ও জেলা কমিটির কর্মী সভায় সভাপতিত্ব করেন মহানগর সভাপতি মোজাফফর হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু। বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক মেয়র জাহাঙ্গীর আলম, রংপুর জেলা সভাপতি এমদাদুল হক ভরসা, সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি পরিতোষ চক্রবর্তি প্রমুখ।
সমাবেশে নজরুল ইসলাম খান বলেন, ২০০৮ সালে সিপিডির আইডিয়া চুরি করে সেই সব আইডিয়া সরাসরি তাদের ভিশনে দিয়ে ভিশন ২০২১ প্রকাশ করেছিল। তারাই গ্রেড চোর। তিনি বলেন, বিএনপির ইতিহাস গনতন্ত্র ফিরিয়ে দেয়ার ইতিহাস। ১৯৭৫ সালেও গনতন্ত্র ফিরিয়ে দিয়েছিল বিএনপির প্রতিষ্ঠাতা। ১৯৯০ সালেও স্বৈরাচারের হাত থেকে আন্দোলন করে গনতন্ত্র ফিরিয়ে দিয়েছিল বিএনপি। ২০০৮ সালে তথাকথিত অনির্বিাচিত সরকারের আমলে জরুরী অবস্থার মধ্যে নির্বাচনে না যাওয়ার ঘোষনা দিয়ে গনতন্ত্র পুনরুদ্ধার করেছিল বিএনপি। এখনও গনতন্ত্র পুনরুদ্ধারের কাজ চলছে। বিএনপিই এদেশের মানুষকে তাদের গনতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিবে।
পুথিবীর ইতিহাসে ৩০০ আসনের মধ্যে ১৫৩ টি আসন বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং ৫২ দশমিক ৪ শতাংশ মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে অনির্বাচিতভাবে দেশ পরিচালনা করছে হাসিনা সরকার। বিএনপি চায় জনগনের ভোটের অধিকার তাদের কাছে ফিরিয়ে দিতে। এজন্য ২০১৪ সালে আন্দোলন হয়েছে। বাংলাদেশের ইতিহাসে এ ধরনের কোন আন্দোলন আর আর নি। সেই আন্দোলন এখনও বহমান। সামনে সেই আন্দোলন আসছে। সেই আন্দোলনে নিজেদের মধ্যে ভেদাভেদ দুর করে কাঁধে কাঁধ মিলিয়ে সামনে এগিয়ে যেতে হবে।
কর্মী সভায় বিপুল পরিমান নেতাকর্মী উপস্থিত ছিলেন। দিনভর গ্রান্ড হোটেল মোড় এলাকায় ছিল পুলিশের সতর্ক পাহারা।

অনলাইন আপডেট

আর্কাইভ