সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

মাইজদী পুরাতন বাসস্ট্যান্ডে ভয়াভহ অগ্নিকাণ্ড প্রায় ২ কোটি টাকার ক্ষতির আশঙ্কা

নোয়াখালী সংবাদদাতা : নোয়াখালী জেলা শহর মাইজদী পুরাতন বাসষ্ট্যান্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে বলে জানা গেছে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতির আশংকা করা হচ্ছে। শনিবার দিবাগত রাত ৩টার দিকে আবাসিক হোটেলের একটি কক্ষ থেকে সিগারেটের ফেলে দেওয়া অংশ থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।
পরে খবর পেয়ে মাইজদী, চৌমুহনী ও কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দুই ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলো, সংবাদপত্রের পরিবেশক সন্ধানি এন্টারপ্রাইজ, রসমেলার শোরুম, ভাই ভাই মেডিকেল হল, গাড়ির খুচরা যন্ত্রাংশের দুই দোকান, ও হায়দার ইলেকট্রনিকস্।
ক্ষতিগ্রস্ত সন্ধানি এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী মুলতানুর রহমান মান্না জানান, ভোর রাতে আমার ও পার্শ্ববর্তী ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে আগুন জ্বলতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে মাইজদী ফায়ার সাভির্সের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছলেও পানির অভাবে কাজ করতে পারেনি। পরে চৌমুহনী ও কোম্পনীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই ৬টি ব্যবসাপ্রতিষ্ঠানের মূল্যবান মালামাল পুড়ে গিয়ে প্রায় দুই কোটির টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরেও জানান এতে আমার প্রায় ৩০ লক্ষাধিক টাকা মত ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্ত ভাই ভাই মেডিকেল হলের সত্ত্বাধিকারী বাবু নিউজ ৭১ অনলাইনকে, পার্শ্ববর্তী নিশাত প্লাজায় অবস্থিত লিটন আবাসিক হোটেলের একটি কক্ষ থেকে সিগারেটের ফেলে দেওয়া অংশ থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। গত ১২ বছর পূর্বেও একই স্থানে একইভাবে আগুনের ঘটনা ঘটেছিলো।
এই দিকে সকালে নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দেন।
মাইজদী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক হুমায়ূন কবির বিষয়টি নিশ্চিত করে জানান, শুষ্ক মৌসুম হওয়ায় শহরের আশেপাশে পানি না পাওয়ায় আমাদের কাজ করতে দেরি হয়েছে। তবে চৌমুহনী ও কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিস দুইটি ইউনিট আমাদের সাথে যোগ দিলে দুই ঘন্টার মধ্যে আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। কিভাবে আগুনে সূত্রপাত হয়েছিলো বিষয়টি আমরা খতিয়ে দেখছি। ক্ষয়ক্ষতির বিষয়টি পরে জানানো হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ