সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের মল্লিকপাড়া এলাকা যেন মরণ ফাঁদ

সোনারগাঁ সংবাদদাতা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মল্লিকপাড়া এলাকায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে মহাসড়কের একাংশের মাটি সরে গিয়ে কিছু অংশ ধসে পড়েছে। ফলে জীবনের ঝুঁকি নিয়ে বিভিন্ন পরিবহন চালাতে বাধ্য হচ্ছে চালকরা।
সরেজমিনে ওই এলাকায় গিয়ে  দেখাযায়, অতি বর্ষণের ফলে মহাসড়কের মল্লিকপাড়া এলাকায়  শোভন ওভেন ব্যাগ কারখানার প্রধান ফটকের সামনে একটি বড় গর্তের সৃষ্টি হয়েছে। আর সেই গর্তের পাশে দিয়ে মহাসড়কের উপর দিয়ে প্রতিদিন দূর পাল্লার যাত্রীবাহী ও মালবাহী হাজার হাজার যানবাহন চলাচল করছে। এতে ওই এলাকায় প্রতিদিন ছোট-বড় দুর্ঘটনার কবলে পরতে হচ্ছে যাত্রীদের। স্থানীয় সড়ক-জনপথ কর্মকর্তাদের এবিষয়ে কোন মাথাব্যাথা নেই।
 সোনারগাঁ থেকে চলাচলরত যাত্রীবাহী বোরাক পরিবহনের চালক আলী হোসেন জানান,গত দু’মাস যাবত ওই এলাকায় মহাসড়কের একাংশ ভেঙ্গে বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে আমাদের যানবাহন চালাতে মারাত্মক সমস্যা হচ্ছে। তিনি বলেন, সামান্য বৃষ্টি হলেই গর্তটি বৃষ্টির পানিতে ভরে যায়। এতে অসাবধানতা বশত গাড়ি চালানোর সময় ছোট-বড় দুর্ঘটনায় অনেককে অকালে মৃত্যুর কোলে ঢলে পড়তে হয়।
কুমিল্লাগামী তিশা পরিবহনের যাত্রী আনোয়ার হোসেন ও ফজল মিয়া বলেন, মহাসড়কের মল্লিকপাড়া এলাকায় রাস্তা ভেঙ্গে যাওয়ায় প্রতিদিন এ এলাকায় যানজটের সৃষ্টি হয়। এতে আমাদের দুর্ভোগ পোহাতে হয়।
মল্লিকপাড়া গ্রামের বাসিন্দা সালামত হোসেন ও মোহাম্মদ আলী বলেন, গর্ত হওয়ার বিষয়ে সড়ক ও জনপথের কর্মকর্তাদের একাধিকবার জানালেও তারা কোন ব্যবস্থা গ্রহণ করছেন না।
সোনারগাঁ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী তানিয়া আক্তার ডালিয়া বলেন, আমরা স্কুলে আসা যাওয়ার সময় এ এলাকায় গর্ত থাকায় বিভিন্ন দুর্ঘটনার সম্মুক্ষীণ হতে হয়।
নারায়ণগঞ্জ সড়ক বিভাগের উপ-প্রকৌশলী (ভিটিকান্দি) ইমরান ফারহান শুমেল দৈনিক সংগ্রামকে বলেন, এবিষয়ে অবগত হয়েছি। খুব শিগ্রই গর্তটি ভরাট করে সংস্কার করা হবে।
 সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শাহিনুর ইসলাম বলেন, বিষয়টি সম্পর্কে আমার জানা ছিলনা। তবে এবিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।
স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা দৈনিক সংগ্রামকে বলেন, জনগণের যাতে চলাচলে দুর্ভোগ পোহাতে না হয় সে জন্য রাস্তাটি খুব দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ঠ কতৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ