বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২
Online Edition

ফুলবাড়িয়ায় বন্দোবস্ত জমি দখলের চেষ্টা দোকান ভাঙচুর ॥ অর্থ-লুটপাট ॥ আহত ২

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) সংবাদদাতা : বন্দোবস্তকৃত জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় সহোদর দুই ভাইকে পিটিয়ে নীলা-ফুলা, জখমসহ মারাত্মকভাবে আহত করা হয়েছে। এ ঘটনায় গত সোমবার বাদী লোকমান হোসেন স্থানীয় প্রভাবশালী সুরুজ বাঙালীকে ১নং আসামী করে আট জনের বিরুদ্ধে  ফুলবাড়িয়া থানায় একটি মামলা করা হয়েছে। মামলা নং- ১৫, তাং- ০৯/১৫/১৭ইং। ধারা-১৪৩/৪৪৭/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৭৯/৫০৬/১১৪।

মামলা সুত্রে জানা যায়, বাদীর পিতা ফজলুল হক ময়মনসিংহ কর্তৃক বন্দোবস্ত মোকদ্দমা নং- ৫৫(IX-I) ৮৮-৮৯/ ৪(IX-I) ৮৮-৮৯ইং মূলে নিশ্চিন্তপুর মৌজাস্থিত ০.১ শতাংশ ভূমি প্রাপ্ত হন এবং বি,আর,এস,৪৩৪নং খতিয়ানে নিজ নামে অন্তর্ভুক্ত করেন। এমনকি ফজলুল হক অন্য প্রকার মোঃ নং- ৪১/০৭ সনে অস্থায়ী নিষেধাজ্ঞা পূর্বক নিজপক্ষে ডিক্রি লাভ করেন এবং কবুলত দলিল মুলে প্রাপ্ত বন্দোবস্ত ভূমির যথারীতি খাজনারি পরিশোধ পূর্বক তৎসম্পত্তিতে পুত্র লোকমান হোসেন মনোহারীর দোকান ঘর উঠিয়ে ব্যবসা করে আসছে।

গত কয়েক বছর ধরে জায়গটি বেদখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে এলাকার একটি প্রভাবশালীমহল। তারই প্রেক্ষিতে ৯ মে/১৭, সকাল সাড়ে ছয়টায় পূর্ব পরিকল্পিতভাবে, যোগসাজশে, বে-আইনী জনতাবন্ধে দা, লোহার রড, শাবল, বাঁশের লাঠি-সোঠা নিয়ে মামলার ১নং আসামী সুরুজ বাঙালীর নেতৃত্বে দোকান ভাঙচুর করে জোর পূর্বক অবৈধ দখলদারগণ জমি বেদখলের আপ্রাণ চেষ্টা চালায়। এতেও ক্ষান্ত হয়নি। এক পর্যায়ে নগদ ৩৫ হাজার টাকাসহ অলংকারাদি ছিনিয়ে নেয়। সকল আসামীগণ বিবাদীসহ ভাই মাসুদকে নির্মমভাবে বাঁশের লাঠি দিয়ে পিটিয়ে, মাথায় মারাত্মক জখম করে। এঘটনায় আহত বাদী লোকমানসহ ভাই মাসুদ ফুলবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন সংকটজনক অবস্থায়। বিবাদীগণ মামলা উঠিয়ে নেয়ার জন্য বিভিন্ন হুমকি-ধামকি অব্যাহত রেখেছে। মামলার অসহায় বিবাদী পুরো পরিবারকে নিয়ে হতাশায় দিন কাটাচ্ছে। দ্রুতই আসামীদের গ্রেফতারের দাবি জানান তিনি। সরেজমিনে ঘটনাস্থলে গেলে একাধিক সূত্র জানায়, সংশ্লিষ্ট ইউ,পি, চেয়ারম্যান মোঃ ফজলুল হক মাখনের ইন্দনে এ ধরনের ঘটনা ঘটেছে। নিরীহ পরিবারের উপর এই রকম নির্মম অত্যাচার অত্যান্ত দুঃখ ও লজ্জাজনক বটে। এলাকাবাসী জড়িতদের বিরুদ্ধে তীব্র নিন্দা ও দৃষ্টান্ত শাস্তির দাবি জানান। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) (অঃদাঃ) লীরা তরফদার ফুলবাড়ীয়া মহোদয়, গত ৩০ মার্চ/১৭, ২৪০নং স্মারক মূলে বন্দোবস্তকৃত ভূমির মালিকানায় নিশ্চিন্তপুর মৌজার ১নং খতিয়ানভুক্ত এস,এ, ৩০৫ নং দাগের ০.১ শতাংশ ভূমিতে সরকারের অন্য  কোন স্বার্থ জড়িত নন মর্মে প্রতিবেদন দাখিল করেন। এ বিষয়ে ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন, এজাহারভুক্ত আসামীদের বিরুদ্ধে বিভিন্ন ধারায় পেনাল কোড মোতাবেক মামলা রুজু করা হয়েছে। আমরা তদন্ত করছি। এ ঘটনায় জড়িত আসামীদের খুব শীঘ্রই গ্রেফতার করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ