বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২
Online Edition

৩৫তম বিসিএস নন-ক্যাডার পদে আরও ১৬০ জনকে নিয়োগের সুপারিশ

স্টাফ রিপোর্টার : ৩৫তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে আরও ১৬০ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গতকাল রোববার বিকালে এ সুপারিশ করে প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে গত ১৭ এপ্রিল প্রথম দফায় ৯৮ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করে পিএসসি। এ নিয়ে বিভিন্ন পদে মোট ৫৫৮ জনকে নিয়োগের সুপারিশ করা হল।

এবার সুপারিশে সাব-রেজিস্ট্রার পদে সবচেয়ে বেশি ৪২ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া সমাজকল্যাণ কর্মকর্তা ২১, জ্বালানি ও খণিজ সম্পদ মন্ত্রণালয়ের সহকারী পরিচালক পদে ১৯ এবং উপজেলা নির্বচান অফিসার পদে ১৬ জনকে নিয়োগের সুপারিশ করে পিএসসি। অন্যান্যদের জনপ্রশাসন, তথ্য, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, শিক্ষা প্রকৌশল অধিদফতর, বস্ত্র পরিদফতরসহ বিভিন্ন মন্ত্রণালয়ে নিয়োগের সুপারিশ করা হয়।

এর আগে ৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয় গত বছর ১৭ আগস্ট। এতে পাঁচ হাজার ৫৩৩ জন প্রার্থী উত্তীর্ণ হন। এর মধ্যে দুই হাজার ১৫৮ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা করে পিএসসি। আর পদস্বল্পতার কারণে তিন হাজার ৩৫৯ জনকে নন ক্যাডারের জন্য রাখা হয়।

উল্লেখ্য, ২০১০ সাল থেকে বিসিএসের মাধ্যমে নন ক্যাডার পদে নিয়োগের প্রক্রিয়া শুরু করে সরকার।

অনলাইন আপডেট

আর্কাইভ