শুক্রবার ০৭ আগস্ট ২০২০
Online Edition

ঝড়ে লন্ডভন্ড ফুলবাড়ীয়া মাদ্রাসায় খোলা আকাশের নিচে চলছে পরীক্ষা

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) সংবাদদাতা : ফুলবাড়ীয়ায় কাল বৈশাখী ঝড়ে লন্ডভন্ড আছিম তা’লীমুল মিল্লাত দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা খোলা আকাশের নীচে পরীক্ষা দিচ্ছে। গতকাল সোমবার সকালে খোলা আকাশের নিচে এভাবেই অর্ধ-বার্ষিক পরীক্ষা দিতে দেখা যায় মাদ্রাসাটির ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের। 

শনিবার রাতের বয়ে যাওয়া কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে তা’লীমুল মিল্লাত দাখিল একটি টিনসেড ভবন উপড়ে পড়ে যায়। ফলে অন্যান্য শ্রেনী কক্ষে শিক্ষার্থীরা গাদাগাদি করে পরীক্ষা দিলেও স্থান সংকুলান না হওয়ায় মাঠে খোলা আকাশের নিচেই কুরআন বিষয়ে পরীক্ষা দেয়। 

মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল হক জানান, আাছিম তা’লীমুল মিল্লাত দাখিল মাদ্রাসার শিক্ষকরা ১২৬ শতাংশ জমি ক্রয় করে ১৯৯০ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করে। যা ২০০০ সালে এমপিও ভুক্ত হয়। এখনও পর্যন্ত সরকারি কোন অনুদান না পাওয়ায় শিক্ষার্থীদের পরীক্ষার ফি ও বেতন দিয়েই মাদ্রাসাটির অবকাঠামো উন্নয়ন ও পরিচালিত হয়ে আসছে। 

শনিবার রাতের কাল বৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে মাদ্রাসার একটি ভবন। সেই সাথে গুরুত্বপূর্ণ কাগজপত্র, ব্রেঞ্চ, অফিসের বই-খাতাসহ বিভিন্ন মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ভবনটিতেই ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর শিক্ষার্থীদের পাঠদান করা হত। ভবনটি তছনছ হয়ে যাওয়ায় শিক্ষার্থীদের খোলা আকাশের নিচেই পরীক্ষা নিতে হয়েছে। দ্রুত পুন:নির্মাণ না করা হলে ব্যাহত হবে পাঠদান। ভবনটি পুন: নির্মাণ ও মাদ্রাসার অবকাঠামো উন্নয়নে সরকারের সুদৃষ্টি কামনা করেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ