সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

শ্রীপুরে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষ ॥ আহত ৫ জন

 

শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা : শ্রীপুরের পটকা গ্রামে গত রোববার সকালে কারখানার ঝুট ব্যবসার আধিপত্যকে কেন্দ্র করে যুবলীগ ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ছাত্রলীগ কর্মীরা কারখানার শ্রমিকবাহী বাস ভাংচুর করে। এ ঘটনায় অন্তত ৫ শ্রমিক আহত হয়।। র‌্যাব-১ অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ৭টি মোটর সাইকেল আটক করে।

যুবলীগ নেতা জুয়েল জানায় উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকুর নেতৃত্বে জেজে ফ্যাশন পোষাক কারখানায় হামলার ঘটনা ঘটায়। হামলা কারীরা কারখানার ভিতর প্রবেশ করে শ্রমিক বাহী বাস ভাংচুর করে। 

জানাযায় ওই কার খানার ঝুট ব্যবসার দখল নিতে আ;লীগ, যুবলীগ ও ছাত্রলীগের মধ্যে দীর্ঘদিন যাবৎ আধিপত্যের দ্বন্দ্ব চলে আসছে। ইতোপূর্বে উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. সামসুল আলম প্রধান ওই কারখানার ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ করছিল। গত ৬মাস যাবৎ যুবলীগ নেতা হাবিবুর রহমান জুয়েল কর্তৃপক্ষের অনুমতি ক্রমে পরিবহণ ও ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ করে আসাছে । সম্প্রতি উপজেলা ছাত্রলীগ সভাপতি জাকিরুল হাসান জিকু ওই ব্যবসার নিয়ন্ত্রণ নিতে মহড়া দিয়ে আসছে। রোববার সকালে কারখানার ঝুট বেরহবে এমন সংবাদের ভিত্তিতে জিকু ও যুবলীগ নেতা ছাত্তারের নেতৃত্বে ২০/২৫ জন ছাত্রলীগ নেতা কর্মী কারখানা এলাকায় জড়ো হয়ে দা লাঠি নিয়ে মহড়া দেয়। সকাল দশটার দিকে ছাত্রলীগ নেতা কর্মীরা কারখানার ভিতরে প্রবেশ করে শ্রমিক বাহী গাড়ি ভাঙচুর করে। এলোপাথারী হামলায় অন্তত ৫ শ্রমিক আহত হয়। এসময় দু’পক্ষের মধ্যে দা লাঠি নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে র‌্যাব-১ ডি.এ.ডি রফিকুল হকের নেতৃত্বে অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে হামলাকারীদের ব্যবহৃত ৭টি মোটর সাইকেল উদ্ধার করে নিয়ে যায়। হামলার ঘটনার সাথে সম্পৃক্ততার কথা অস্বীকার করে উপজেলা ছাত্রলীগ সভাপতি জাকিরুল হাসান জিকু জানায় ওই গ্রামের আ’লীগ যুবলীগ কর্মীদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ