বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১
Online Edition

পুলিশের অভিযানে নিহত জঙ্গি মারজান ও সাদ্দামের লাশ আঞ্জুমান হয়ে জুরাইনে বেওয়ারিশ দাফন

স্টাফ রিপোর্টার : রাজধানীর মোহাম্মদপুরে পুলিশের অভিযানে নিহত নব্য জেএমবির সামরিক কমান্ডার নুরুল ইসলাম মারজান ও তার সহযোগী সাদ্দামের লাশ আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। গতকাল রোববার সকাল সাড়ে ১০টার দিকে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক আব্দুল্লাহ আল নজরুল এ লাশ হস্তান্তর করেন। আর লাশ গ্রহণ করেন আঞ্জুমান মফিদুল ইসলামের ডিউটি অফিসার মাহমুদুল হাসান। তিনি বলেন, লাশ দুটি রাজধানীর জুরাইন কবরস্থানে বিকেলেই দাফন করা হয়েছে।

গত ৭ জানুয়ারি গভীর রাতে মারজান ও তার সহযোগী সাদ্দাম মোটরসাইকেলে করে মোহম্মদপুরের ভেড়ি বাঁধ এলাকা দিয়ে রায়ের বাজারের দিকে যাচ্ছিল। এ সময় সিটিটিসি পুলিশ তাদের চ্যালেঞ্জ করে। কিন্তু তারা মোটরসাইকেল না থামিয়ে পুলিশের ওপর হামলা করে। আত্মরক্ষায় পুলিশ গুলী ছুড়লে তারা নিহত হয়।

জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সবচেয়ে কমবয়সী কমান্ডার মারজান (২৩)। সাংগঠনিক কার্যক্রমে তার দক্ষতা, সদস্য সংগ্রহ এবং কাউন্সিলিং করে আত্মঘাতী হামলায় শিক্ষিত তরুণদের উদ্বুদ্ধ করার বিশেষ পারদর্শিতার কারণে সে এই কমান্ডিং পদবি পেয়েছে। গুলশান হামলার ঘটনায় মারজানের সম্পৃক্ততা পাওয়ার পর থেকেই তাকে খুঁজছিল গোয়েন্দারা। এছাড়া সাদ্দাম রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা, পঞ্চগড়ের পুরোহিত জগেশ্বর হত্যা, কুড়িগ্রামের নব্য খ্রিস্টান হুসেইন আলী, রংপুরের বাহাই নেতা হত্যা চেষ্টার মামলার আসামী।

অনলাইন আপডেট

আর্কাইভ