ঢাকা, শুক্রবার 22 October 2021, ৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

গ্যাব্রিয়েলের পাঁচ উইকেট, ব্রিজটাউনে পাকিস্তানের লজ্জা

অনলাইন ডেস্ক: ব্রিজটাউন টেস্টের শেষদিন পাকিস্তানকে জয়ের জন্য ১৮৮ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু পাকিস্তান অলআউট হয়ে গেল মাত্র ৮১ রানে। যার কারণে ম্যাচটি ১০৬ রানে জিতে নিল ক্যারিবীয়রা। শ্যানন গ্যাব্রিয়েল ১১ ওভার বল করে ১১ রান দিয়ে নিলেন পাঁচটি উইকেট। ওয়েস্ট ইন্ডিজের এই পেসার দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন নয়টি উইকেট।

এই জয়ের ফলে তিন ম্যাচ টেস্ট সিরিজে এখন ১-১ সমতা আনল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচটিতে সাত উইকেটের জয় পেয়েছিল পাকিস্তান। ডোমিনিকায় সিরিজের শেষ ম্যাচটি শুরু হবে আগামী ১০ মে।

বার্বাডোজের ব্রিজটাউনে গত ৩০ এপ্রিল শুরু হয় ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি। প্রথমদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ইনিংসে তারা ৩১২ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সেঞ্চুরি করেন রস্টন চেজ। ১৩১ রান করে আউট হন তিনি। ৫৮ রান করেন অধিনায়ক জ্যাসন হোল্ডার। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির ৩টি, মোহাম্মদ আব্বাস ৪টি, ইয়াসির শাহ ২টি ও শাদব খান ১টি করে উইকেট নেন।

এরপর পাকিস্তান নিজেদর প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩৯৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে আজহার আলী ১০৫, আহমেদ শেহজাদ ৭০ ও অধিনায়ক মিসবাহ-উল-হক ৯৯ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শ্যানন গ্যাব্রিয়েল ৪টি, জ্যাসন হোল্ডার ৩টি ও দেবেন্দ্র বিশু ৩টি করে উইকেট নেন।

তারপর ওয়েস্ট ইন্ডিজ তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ২৬৮ রান সংগ্রহ করে। প্রথম ইনিংস শেষে পাকিস্তান ৮১ রানে এগিয়ে ছিল। এই কারণে তাদের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৮৮ রানের। কিন্তু তারা অলআউট হয়ে যায় মাত্র ৮১ রানে। টেস্টে পাকিস্তানের এটি দলীয় দশম সর্বনিম্ন স্কোর। টেস্টে তাদের দলীয় সর্বনিম্ন স্কোর হচ্ছে ৪৯।    

সংক্ষিপ্ত স্কোর

ফল: ১০৬ রানে জিতল ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৩১২ (৯৮.৫ ওভার)

(ক্রেইগ ব্র্যাথওয়েট ৯, কাইরান পাওয়েল ৩৮, শিমরন হেটমায়ার ১, শাই হোপ ৫, রস্টন চেজ ১৩১, ভিশাউল সিং ৩, শেন ডাউরিচ ২৯, জ্যাসন হোল্ডার ৫৮, দেবেন্দ্র বিশু ১৪, আলজারি যোসেফ ৮, শ্যানন গ্যাব্রিয়েল ০*; মোহাম্মদ আমির ৩/৬৫, মোহাম্মদ আব্বাস ৪/৫৬, ইয়াসির শাহ ২/৮৩, শাদব খান ১/৯০, আজহার আলী ০/৪)।

পাকিস্তান প্রথম ইনিংস: ৩৯৩ (১৪০ ওভার)

(আজহার আলী ১০৫, আহমেদ শেহজাদ ৭০, বাবর আজম ০, ইউনিস খান ০, মিসবাহ-উল-হক ৯৯, আসাদ শফিক ১৫, সরফরাজ আহমেদ ৯, শাদব খান ১৬, মোহাম্মদ আমির ১০, ইয়াসির শাহ ২৪, মোহাম্মদ আব্বাস ১*; শ্যানন গ্যাব্রিয়েল ৪/৮১, আলজারি যোসেফ ০/৪৮, রস্টন চেজ ০/৭৪, জ্যাসন হোল্ডার ৩/৪২, দেবেন্দ্র বিশু ৩/১১৬)

ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংস: ২৬৮ (১০২.৫ ওভার)

(ক্রেইগ ব্র্যাথওয়েট ৪৩, কাইরান পাওয়েল ৬, শিমরান হেটমায়ার ২২, শাই হোপ ৯০, রস্টন চেজ ২৩, ভিশাউল সিং ৩২, শেন ডাউরিচ ২, জ্যাসন হোল্ডার ১, দেবেন্দ্র বিশু ২০, আলজারি যোসেফ ৭, শ্যানন গ্যাব্রিয়েল ০*; মোহাম্মদ আমির ১/৪৪, মোহাম্মদ আব্বাস ২/৫৭, ইয়াসির শাহ ৭/৯৪, শাদব খান ০/৫৫)

পাকিস্তান দ্বিতীয় ইনিংস: ৮১ (৩৪.৪ ওভার)

(আজহার আলী ১০, আহমেদ শেহজাদ ১৪, বাবর আজম ০, ইউনিস খান ৫, মিসবাহ-উল-হক ০, আসাদ শফিক ০, সরফরাজ আহমেদ ২৩, শাদব খান ১, মোহাম্মদ আমির ২০, ইয়াসির শাহ ০, মোহাম্মদ আব্বাস ০*; শ্যানন গ্যাব্রিয়েল ৫/১১, আলজারি যোসেফ ২/৪২, জ্যাসন হোল্ডার ৩/২৩)

প্লেয়ার অব দ্য ম্যাচ: শ্যানন গ্যাব্রিয়েল (ওয়েস্ট ইন্ডিজ)

-ঢাকা টাইমস

অনলাইন আপডেট

আর্কাইভ