মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Online Edition

রাজশাহী বোর্ড এসএসসি পাসের হারে মেয়েরা এগিয়ে ॥ একটিতে শত ভাগ ফেল 

 

রাজশাহী অফিস : রাজশাহী শিক্ষা বোর্ড এবারের এসএসসি পরীক্ষায় পাসের হারে মেয়েরা এগিয়ে রয়েছে। এই বোর্ডের অধীন একটি শিক্ষা প্রতিষ্ঠানে শত ভাগ ফেল হওয়ার ঘটনা ঘটেছে। 

প্রাপ্ত তথ্যে দেখা যায়, রাজশাহী বোর্ডে এসএসসি পরীক্ষায় পাসের হারে ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে রয়েছে। তবে জিপিএ-৫ প্রাপ্তিতে মেয়েদের চেয়ে ছেলেরা এগিয়ে রয়েছে। এবছর পরীক্ষায় মেয়েরা জিপিএ-৫ পেয়েছে ৮ হাজার ২৪৭। আর ছেলেরা জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৭৫ জন। এ বছর এসএসসি পরীক্ষায় পাসের হার ছিল ৯৫ দশমিক ৭০। জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ১৭৫৯৪ জন। এবার জিপিএ-৫ কমেছে ২৪৫ জন। এবার শত ভাগ শিক্ষার্থী পাস করেছে ৪২৯টি স্কুল থেকে। অন্যদিকে রাজশাহী শিক্ষাবোর্ডে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি উচ্চ বিদ্যালয়। এই শিক্ষাপ্রতিষ্ঠানে দু’জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে দু’জনই অকৃতকার্য হয়েছে। পাস না করা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে বোর্ড সূত্র জানায়।

বাঘায় ট্রলি উল্টে ২ জন নিহত  : রাজশাহীর বাঘায় ধান বোঝায় একটি ট্রলি উল্টে ২ ব্যক্তি নিহত ও ২২ জন আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। 

গত বুধবার রাত দেড়টার দিকে বাঘা উপজেলার কালিদাসখালী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। বাঘা থানার পুলিশ জানায়, উপজেলার পদ্মার চরের ২২ জন লেবার ধান কেটে ট্রলি বোঝায় করে বাড়ি ফেরার পথে উপজেলার কালিদাসখালী এলাকায় ট্রলিটি উল্টে যায়। এতে ঘটনাস্থলে দু’জন নিহত হয়। নিহতরা হলেন, উপজেলার পদ্মার চরের ৩ নম্বর কালিদাসখালী গ্রামের আমিনুল হকের ছেলে ট্রলি চালক সোহেল রানা ও লক্ষীনগর চরের বছের মোল্লার ছেলে শ্রমিক জুয়েল মোল্লা।

অনলাইন আপডেট

আর্কাইভ