সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

খাগড়াছড়িতে ষড়যন্ত্রমূলক মামলায় দুই সাংবাদিকের জামিন

খাগড়াছড়ি সংবাদদাতা : খাগড়াছড়িতে ষড়যন্ত্র মূলক মামলায় জামিন পেয়েছেন পার্বত্য চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল হিলটাইমস টুয়েন্টিফোর ডটকম এর প্রকাশক ও সম্পাদক ও দি ফাইনান্সিয়াল এক্সপ্রেস ও দৈনিক সংগ্রাম পত্রিকার সাংবাদিক আব্দুল্লাহ আল-মামুন এবং সংবাদ প্রতিদিনের জেলা প্রতিনিধি সাংবাদিক মো. লোকমান হোসেন।
২ মে মঙ্গলবার খাগড়াছড়ির বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাাহ আল-নোমান দীর্ঘ শুনানি শেষে এ জামিন মঞ্জুর করেন। সাংবাদিক আব্দৃল্লাহ আল-মামুন ও সাংবাদিক মো. লোকমান হোসেনের পক্ষে আইনজীবি ছিলেন এডভোকেট আবুল কালাম আজাদ।
উল্লেখ্য, তিন পার্বত্য জেলায় পাহাড় কাটা আইনগতভাবে দন্ডনীয় অপরাধ হলেও গত মাসের ১২ তারিখে ভুয়াছড়ি ওয়াজেদ টিলায় মসজিদ-মাদ্রাসা নির্মানের নামে জনৈক বিধবা মহিলা (মমতা বেগম)’র রেকর্ডীয় জায়গা দখল করতে বুলডোজার দিয়ে পাহাড় কাটা হচ্ছে মর্মে সংবাদের ভিত্তিতে সরেজমিনে ঘটনার সত্যতা পাওয়া যায় এবং বুলডোজার দিয়ে পাহাড় কাটার ছবি তোলা হয়। এ বিষয়ে পাহাড় কাটতে জেলা প্রশাসকের অনুমোদন ও পরবর্তীতে মসজিদ-মাদ্রাসার নামে কাগজ পত্রের ফটোকপি দেখানোর কথা বলে ১৬ এপ্রিল মসজিদ মাদ্রাসার কমিটির লোকজন এলাকায় ডেকে নিয়ে পরিকল্পিতভাবে শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসী সাংবাদিকদের গতিরোধ করে তাদের সাথে থাকা ল্যাপটপসহ ব্যাগ, ক্যামেরা, দুইটি মোবাইল সেট, সাড়ে এগারো হাজার নগদ টাকাসহ মানিব্যাগ কেড়ে নিয়ে মারধোর করে ও ল্যাপটপ ভাঙচুর করে। পরে কৌশলে ল্যাপটপের ভিতর টাকা ঢুকিয়ে দিয়ে চাঁদাবাজ হিসেবে সাব্যস্ত করে। বেদম প্রহারের পর গণপিটুনিতে হত্যা করা হবে বলে হুমকি প্রদান করে জোর পূর্বক মিথ্যা স্বীকারোক্তি আদায় করে। পরে সাংবাদিকদের বিরুদ্ধে ৩৮৫,৩৮৬ ধারায় মামলা দায়ের করেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোজাম্মেল হক।
১৭ এপ্রিল খাগড়াছড়ি চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে জামিনের আবেদন করলে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল নোমান জামিন আবেদন না মঞ্জুর করে তাদের দুইজনকে খাগড়াছড়ি জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।
খাগড়াছড়ি বিজ্ঞ আদালতে জামিনের আবেদন করে ২ মে মঙ্গলবার শুনানির দিন বিজ্ঞ বিচারক আব্দুল্লাহ আল নোমান দীর্ঘ শুনানী শেষে এ জামিন মঞ্জুর করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ