সোমবার ২৪ জানুয়ারি ২০২২
Online Edition

কাজের সন্ধানে ঢাকায় এসে বাসের ধাক্কায় লাশ

স্টাফ রিপোর্টার : কাজের সন্ধানে ঢাকায় এসে মো. ফারুক হোসেন (৫৫) নামে এক ব্যক্তি বাসের ধাক্কায় নিহত হয়েছেন। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে যাত্রাবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, নিহত ফারুক ঝালকাঠির নলছিটির কান্দেবপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে। নিহতের স্বজন মনির জানান, আজ (গতকাল বুধবার) সকালে কাজের সন্ধানে মনির গ্রাম থেকে ঢাকায় আসেন। তিনি তার এক ভাইয়ের কাছে যাওয়ার সময় যাত্রাবাড়ী শহীদ ফারুক সড়কে একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় গুরুতর আহত হন। এরপর তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসআই বাচ্চু মিয়া জানান, ফারুক বাসের ধাক্কায় নিহত হয়েছেন। ময়নাতদন্ত শেষে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
অজ্ঞান পার্টির খপ্পরে যুব উন্নয়নের প্রশিক্ষক
মিরপুর থেকে মতিঝিলে যাওয়ার পথে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সুকুমার শীল (৪০) নামে এক ব্যক্তি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। গত মঙ্গলবার বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে। বর্তমানে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, সুকুমার শীল সাভারের শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রের প্রশিক্ষক। সুকুমার শীলের আত্মীয় সুকর্ণ কুমার শর্মা জানান, গত মঙ্গলবার সকালে মিরপুর সেনানিবাসে এক নিয়োগ পরীক্ষায় পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন সুকুমার। এরপর দুপুর ২টার দিকে সেখান থেকে বিকল্প পরিবহনে যুব উন্নয়নের মতিঝিলের হেড অফিসে যাওয়ার পথে তিনি অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন। ওই সময় তার পকেটে থাকা ৬ হাজার টাকা খোয়া যায়। সুকর্ণ কুমার শর্মা আরও জানান, তিনি অবচেতন হয়ে পড়লে বাসের লোকজন তাকে মতিঝিলে নামিয়ে দেন। এরপর পথচারীরা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করেন। এসআই বাচ্চু মিয়া জানান, সুকুমার বর্তমানে ঢামেক হসপাতালের মেডিসিন বিভাগের ৬০১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু
এলিফ্যান্ট রোডের একটি ছাপাখানায় কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ফোরকান (২৫) নামের এক কর্মচারীর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে। অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে পৌনে ১০টার দিকে মৃত ঘোষণা করেন। তার বাড়ি বরিশালে। বর্তমানে সাভার আমিন বাজার এলাকায় থাকত সে। ফোরকানের সহকর্মী মনির হোসেন জানান, তারা ২৭৪/৩ এলিফ্যান্ট রোডের ডিসেন্ট প্রিন্টিং নামের ছাপাখানায় কাজ করেন। সকালে কাজ করার সময় মেশিনের সংস্পর্শে ফোরকান বিদ্যুৎস্পৃষ্ট হয়। ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া  জানান, ময়নাতদন্তের জন্য লাশ মর্গে রাখা হয়েছে।
হিযবুত তাহরীর সদস্য গ্রেফতার
রাজধানী থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সদস্য মো. তমাল উদ্দিনকে গ্রেফতার করেছে র‌্যাব-২। তিনি ওয়ারেন্টভুক্ত আসামী। গত মঙ্গলবার রাতে আদাবর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-২ এর এএসপি ফিরোজ কাওসার বলেন, তমালের বিরুদ্ধে ২০১৪ সালে সন্ত্রাসবিরোধী আইনে মোহাম্মদপুর থানায় একটি মামলা হয়েছিলো। সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাকে মঙ্গলবার রাতে গ্রেফতার করা হয়েছে। এখন তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ