ঢাকা, মঙ্গলবার 29 September 2020, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
Online Edition

মার্কিন ডুবোজাহাজকে ‘ডুবোভুত’ বানিয়ে দেব: উত্তর কোরিয়া

অনলাইন ডেস্ক: কোরিয় উপদ্বীপে মোতায়েন পরমাণু শক্তিচালিত একটি মার্কিন সাবমেরিন ডুবিয়ে দেয়ার হুমকি দিয়েছে উত্তর কোরিয়া। দেশটি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, আমেরিকা সামান্যতম ভুল করলে কোরিয় উপদ্বীপে মোতায়েন একটি মার্কিন সাবমেরিন ডুবিয়ে দেয়া হবে।

উত্তর কোরিয়ার রাষ্ট্র-নিয়ন্ত্রিত নিউজ ওয়েবসাইট ‘উরিমিনজোক্কিরি’ জানিয়েছে, “ইউএসএস মিশিগান সামান্যতম নড়াচড়া করার চেষ্টা করলে ডুবোজাহাজটিকে মুহূর্তের মধ্যে ‘ডুবোভুত’ বানিয়ে দেয়া হবে।”

এটি আরো বলেছে, কোরিয় উপদ্বীপে একটি মার্কিন নৌ স্ট্রাইক গ্রুপ মোতায়েনের পর আবার সাবমেরিনের আগমন উত্তর কোরিয়ার জন্য ‘সামরিক হুমকি’ সৃষ্টি করেছে।

উত্তর কোরিয়ার নিউজ ওয়েবসাইটটি আরো বলেছে, “পরমাণু শক্তিশালিত বিমানবাহী রণতরী হোক আর সাবমেরিন হোক আমাদের সামরিক শক্তির সামনে সেগুলোর লোহালক্করের স্তুপে পরিণত হতে মোটেও সময় লাগবে না।”

উত্তর কোরিয়াকে ভয় দেখানোর জন্য আমেরিকা সম্প্রতি নিজের বিমানবাহী রণতরী ইউএসএস কার্ল ভিনসনের নেতৃত্বে একটি স্ট্রাইক গ্রুপকে কোরিয় উপদ্বীপে পাঠিয়েছে। চলতি সপ্তাহের গোড়ার দিকে পরমাণু শক্তিচালিত সাবমেরিন ইউএসএস মিশিগান ওই স্ট্রাইক গ্রুপের সঙ্গে যোগ দিয়েছে।

ওদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সতর্ক করে দিয়ে বলেছেন, উত্তর কোরিয় নেতা কিম জং-উন যদি আরেকটি পরমাণু অস্ত্রের পরীক্ষা চালায় তাহলে তিনি (ট্রাম্প) অসন্তুষ্ট হবেন। -পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ