রবিবার ২৩ জানুয়ারি ২০২২
Online Edition

তানযীমুল উম্মাহ্ মাদ্রাসা জ্ঞান বিকাশে অগ্রণী ভূমিকা রাখছে

বরিশাল : তানযীমুল উম্মাহ্ মাদরাসা বরিশাল শাখার বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক

বরিশাল ব্যুরো : বরিশালের জেলা প্রশাসক ড. গাজী সাইফুজ্জামান বলেছেন, তানজীমুল উম্মাহ্ মাদ্রাসা জ্ঞানের আলো বিকাশের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে। তিনি বলেন সারা পৃথিবীতে মহান শান্তির দীন হচ্ছে ইসলাম। উদার এই দীনের সঠিক জ্ঞান অর্জন করে সে অনুযায়ী জীবন যাপন করতে পারলে ইহকাল ও পরকালে সাফল্য অনিবার্য।
জ্ঞানার্জনের এই কাজটি সুচারুভাবে সম্পন্ন করে তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদে পরিণত করছে তানযীমুল উম্মাহ্ মাদ্রাসা। গত ২৩ মার্চ বৃহস্পতিবার দুপুর ১২টায় তানযীমুল উম্মাহ মাদ্রাসা বরিশাল শাখা আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক বলেন, এই মাদরাসার ছাত্ররা বাংলা, ইংরেজি ও আরবী বিষয়ে পারদর্শী হয়ে যেভাবে তাদের মেধা ও যোগ্যতার স্বাক্ষর রাখছে তাতে আমি অভিভূত।
আমি প্রত্যাশা করছি জ্ঞান চর্চার এমন ধারা অব্যাহত থাকলে তানযীমুল উম্মাহ্ মাদ্রাসা অনেক দূর এগিয়ে যাবে। রুপাতলী হাউজিং স্টেট কল্যাণ সমিতির সভাপতি মোঃ আবুল হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তানযীমুল উম্মাহ্ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ড. মীম আতিকুল্লাহ। অনুষ্ঠান পরিচালনা করেন তানযীমুল উম্মাহ মাদ্রাসা বরিশাল শাখার অধ্যক্ষ মিজানুর রহমান খান।
বিশেষ অতিথি ছিলেন- বরিশাল সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউদ্দিন সিকদার জিয়া, ইসলামিক ফাউন্ডেশন বাগেরহাটের উপ-পরিচালক মাহবুবুল আলম আলম, বরিশাল মডেল মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল হাসানাত নুরুল্লাহ, ইসলামী ব্যাংক বরিশাল হাটখোলা-চকবাজার শাখার ব্যবস্থাপক আবু জাফর খান, রুপাতলী হাউজিং স্টেট জামে মসজিদের সভাপতি জয়নাল আবেদীন। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাগরদী ইসলামিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আবদুল হালিম মাদানী, দৈনিক সংবাদ সকাল পত্রিকার সম্পাদক মোঃ এমরানুল হক, দৈনিক প্রথম সকাল পত্রিকার নির্বাহী সম্পাদক সাজ্জাদুল হক সাজু, দৈনিক নয়া দিগন্তের বরিশাল ব্যুরো চিফ আযাদ আলাউদ্দীন, আইটি প্রতিষ্ঠান সাতরং সিস্টেমস’র প্রতিষ্ঠাতা পরিচালক আবদুল হাই, ভোলার লালমোহন উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক অধ্যাপক ফিরোজ আলমসহ বরিশালের বিশিষ্ট নাগরিকবৃন্দ।
অনুষ্ঠানে বাংলা, ইংরেজি ও আরবী মাধ্যমে বিভিন্ন শৈল্পিক ও নান্দনিক উপস্থাপনা তুলে ধরেন তানযীমুল উম্মাহ্ মাদ্রাসা বরিশাল শাখার শিক্ষার্থীরা। 

অনলাইন আপডেট

আর্কাইভ