রবিবার ২৯ জানুয়ারি ২০২৩
Online Edition

হাওর এলাকার পরিস্থিতি নিয়ে সংসদীয় কমিটির উদ্বেগ

স্টাফ রিপোর্টার: হাওর এলাকায় অকাল বন্যা হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। ‘জলবায়ু পরিবর্তনের’ ফলে আগামীতে যাতে এরকম কোনো সমস্যা না হয় সেজন্য স্থায়ী সমাধানের উপর গুরুত্বারোপ করেছে কমিটি।
গতকাল মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৭তম বৈঠকে এ নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে কমিটি সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, এ কে এম ফজলুল হক, মো. ফরিদুল হক খান, অনুপম শাহজাহান জয় এবং মোছা. সেলিনা জাহান লিটা বৈঠকে অংশ নেন।
বৈঠক সূত্র জানায়, আকস্মিক বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকারের বিভিন্ন মন্ত্রণালয়কে আরও বেশি তৎপর হওয়ার তাগিদ দিয়েছে কমিটি। এছাড়া বন্যা পরিস্থিতি মোকাবেলায় স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী ডুবন্ত বাঁধ নির্মাণ পরিকল্পনা নেয়ারও সুপারিশ করা হয়। কমিটি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহ পর্যায়ক্রমে পরিদর্শন অব্যাহত এবং নদীর ড্রেজিং কার্যক্রম সাবলীল রাখার সুপারিশ করে।
বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ