শনিবার ১৫ আগস্ট ২০২০
Online Edition

ইউনিসের মাইলফলকের ম্যাচে ভালই জবাব দিচ্ছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জ্যামাইকা টেস্টের তৃতীয় দিন পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার পূর্ণ করেন অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খান। তার এমন মাইলফলকের দিনে ব্যাট হাতে ভালই জবাব দিচ্ছে পাকিস্তান। প্রথম ইনিংসে ক্যারিবীয়দের ২৮৬ রানের জবাবে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ২০১ রান করেছে পাকিস্তান। ৬ উইকেট হাতে নিয়ে এখনো ৮৫ রানে পিছিয়ে সফরকারীরা।
সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন ৮১ ওভারে ৭ উইকেটে ২৪৪ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। তবে বৃষ্টির কারণে দ্বিতীয় দিন অনুষ্ঠিত হয় মাত্র ৬৯ বল। এদিন স্বাগতিকদের স্কোর ছিলো ৯ উইকেটে ২৭৮। তৃতীয় দিনও সঠিক সময়ে শুরু হতে পারেনি খেলা। কারণ আগের রাতের বৃষ্টিতে ভেজা ছিলো আউটফিল্ড। প্রায় দেড়ঘণ্টা পর শুরু হলে ২৮৬ রানে  গুটিয়ে যায়  ওয়েস্ট ইন্ডিজ। শেষ ব্যাটসম্যান শানন গ্যাব্রিয়েল ৫ রানে আউট হলেও, ৫৭ রানে অপরাজিত থেকে যান ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির ৪৪ রানে ৬ উইকেট নেন। ইনিংস শুর করে ২৩ রানে প্রথম ও ৫৪ রানে দ্বিতীয় উইকেট হারায় পাকিস্তান। দুই ওপেনার আজহার আলী ১৫ ও আহমেদ শেহজাদ ৩১ রানে ফিরেন। তৃতীয় উইকেটে দক্ষতার সাথেই দলের বিপর্যয় রোধ করেন বাবর আজম ও অভিজ্ঞ ইউনিস। তবে সবার চোখ ছিলো ১০ হাজার থেকে ২৩ রান দূরে থাকা ইউনিসের প্রতি।
 নিজের ১৯তম বলে রানের খাতা খুলেন ইউনিস । ৭২তম বলে প্রথম বাউন্ডারি হাঁকান ইউনিস। আর ৮২ বলে ২২ রান নিয়ে চা-বিরতিতে যান তিনি। চা-বিরতি থেকে ফিরে  দ্বিতীয় বলে বাউন্ডারিতে ১০হাজার রান পূর্ণ করেন ইউনিস। ১১৬তম ম্যাচে ৩৩তম হাফ-সেঞ্চুরিও পেয়ে যান তিনি। তবে ৫৮ রানের বেশি এগোতে পারেননি ইউনিস। দলীয় ১৮৫ রানে ইউনিসের বিদায়ের ১ রান পরই থেমে যান বাবরও। দু’জনই শিকার হন ওয়েস্ট ইন্ডিজ পেসার শ্যানন গাব্রিয়েলের। টেস্ট ক্যারিয়ারের সপ্তম ম্যাচে তৃতীয় হাফ-সেঞ্চুরি তুলে ৭২ রানে থামেন বাবর। তাদের বিদায়ের পর ৫ রান করে অপরাজিত থেকে দিন শেষ করেন পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল-হক ও আসাদ শফিক।

অনলাইন আপডেট

আর্কাইভ