শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সাংবাদিক পেটানোর সাথে জড়িত ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে

সিলেট ব্যুরো : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক পেটানোর সাথে জড়িত ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। তিনি বলেন, ছাত্রলীগের নামে যারা অপকর্ম করবে তাদের কাউকে ছাড় না দেয়ার হুশিয়ারি দিয়ে তিনি বলেন, অপকর্মকারীদের ছাত্রলীগ নিজেই আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর হাতে তুলে দিচ্ছে। সাম্প্রতিক সময়ে কারা ফটকে হামলাসহ অন্যান্য ঘটনায় যেসব ছাত্রলীগ নেতাকর্মীর নাম ওঠে এসেছে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ। কিছুদিন আগে সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক নির্যাতনের ঘটনায় তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় কমিটির কার্যক্রম স্থগিত করা হয়। তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। তদন্তে সাংবাদিক নির্যাতনের সাথে যাদের নাম ওঠে আসবে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দেন তিনি। গত রোববার সিলেট প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এস এম জাকির হোসাইন বলেন, একটি নির্দিষ্ট বয়স পর্যন্ত ছাত্রলীগ করা যাবে। যাদের বয়স বেশি হয়ে গেছে তাদেরকে চাকরিসহ অন্য পথ খোঁজার পরামর্শ দেন তিনি।
মতবিনিময়কালে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সহ-সভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর ও মোহাম্মদ সিরাজুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. আফতাব উদ্দিন, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মো. আব্দুল আহাদ, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক আবু সাঈদ মো. নোমান, নির্বাহী সদস্য মো. কামরুল ইসলাম, চ্যানেল এস’র বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সল, একাত্তর টিভির ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ, দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান কবির আহমদ, দৈনিক সকালের খবরের ব্যুরো প্রধান ফারুক আহমদ, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের স্টাফ রিপোর্টার মঞ্জুর আহমদ, আরটিভির সিলেট প্রতিনিধি কামকামুর রাজ্জাক রুনু, দৈনিক সিলেটের ডাকের স্টাফ রিপোর্টার নূর আহমদ, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান মাহবুবুর রহমান রিপন, এনটিভির সিলেট প্রতিনিধি মারুফ আহমদ প্রমুখ।
ক্বওমী মাদরাসার স্বীকৃতি দেয়াকে স্বাগত জানিয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারি চাকরিতে সিলেটের মানুষের পিছিয়ে পড়া রোধ করতে সিলেটে পিএসসির আলাদা পরীক্ষা কেন্দ্র স্থাপন করতে হবে। এছাড়া বেসরকারি ব্যাংকগুলোর পরীক্ষাও সিলেটে নেয়ার দাবি জানান ছাত্রলীগের সাধারণ সম্পাদক। প্রতিটি ক্ষেত্রে স্থানীয়দের নিয়োগ নিশ্চিতেরও দাবি জানান তিনি। সেই সাথে সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের দাবি জানান এসএম জাকির হোসাইন। সভায় সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ