সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

জাতীয় স্কুল ফুটবল জুনে শুরু হতে পারে

স্পোর্টস রিপোর্টার : জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতা আয়োজনের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বর্ষপঞ্জিতে স্কুল ফুটবল ছিল ফেব্রুয়ারিতে। ঘটা করে ঘোষিত ওই ক্যালেন্ডার বছরের শুরুতেই হোঁচট খেয়েছে। হোঁচটের তালিকার অন্যতম জাতীয় স্কুল ফুটবল। ফুটবলার তৈরির অন্যতম এ টুর্নামেন্ট কবে শুরু হবে তা এখনো ঠিক নেই। তবে ফিফার ফরোয়ার্ড প্রোগ্রামের অর্থ পাওয়ার নিশ্চিয়তার পর স্কুল ফুটবল নিয়ে নড়ে-চড়ে বসছে বাফুফে।
বাফুফের বর্তমান যে পরিকল্পনা তাতে বছরের মাঝামমাঝি সময়ে আয়োজন করতে চায় স্কুল চ্যাম্পিয়নশিপ। বাফুফের স্কুল ফুটবল কমিটির চেয়ারম্যান বিজন বড়ূয়া জানালেন, ‘টুর্নামেন্ট আয়োজনের সবুজ সংকেত পেয়েছি সভাপতি কাজী মো. সালাউদ্দিনের কাছ থেকে। তিনি আমাকে টুর্নামেন্ট আয়োজনের নির্দেশনা দিয়েছেন। আমরা সহসাই একটা সভা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবো। স্কুলগুলোর প্রথম সাময়িক পরীক্ষার পর আমরা জুনে টুর্নামেন্ট আয়োজন করার কথা ভাবছি।
উপজেলা পর্যায় থেকে টুর্নামেন্ট শুরুর করতে চায় বাফুফে। এ ব্যাপারে তিনি বলেন, ‘ফিফা যে পরিমাণ অর্থ বরাদ্দ করেছে স্কুল ফুটবলের জন্য তা দিয়ে আমরা ভালোভাবেই চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে পারবো। আমাদের পরিকল্পনা উপজেলা পর্যায় থেকে এই টুর্নামেন্ট শুরু করার।’

অনলাইন আপডেট

আর্কাইভ