শুক্রবার ২৯ মে ২০২০
Online Edition

রূপগঞ্জে জাল দলিল সৃজন করে প্রবাসীর জমি আত্মসাতের অভিযোগ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে আতাউর রহমান নামে এক লন্ডন প্রবাসীর ক্রয়কৃত জমি এক প্রতারক চক্র মিলে প্রতারণার মাধ্যমে জাল দলিল সৃজন করে আত্মসাত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এমনকি জাল দলিল সৃজন করে একটি হাউজিং কোম্পানির কাছে ঐ প্রবাসীর ক্রয়কৃত জমি বিক্রি করে দেয়ারও অভিযোগ রয়েছে।  ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের বাড়িয়াছনি এলাকায়।
প্রবাসী আতাউর রহমান জানান, তিনি দীর্ঘ ২৫ বছর আগে কর্মজীবনের তাগিদে লন্ডনে চলে যান।
২ বছর পর আবার বাংলাদেশে এসে বাঘবের মৌজার আর এস ৫৬৯ নং দাগের ৩০ শতাংশ জমি নিজ নামে ক্রয় করে প্রবাসে চলে যান।
পরে আতাউর রহমান লন্ডনে থাকাকালিন সময় তার আপন ছোট দুই ভাই মানিক মিয়া (৩২) ও সৈকত রহমান (২৭) সহ তাদের পরিবারের লোকজন মিলে গত ২০১২ সালে প্রতারক মানিক মিয়া নিজেই  জমির মালিক আতাউর রহমান সেজে তার নিজ নামে রূপগঞ্জ সাব রেজিষ্ট্রি অফিসে দলিল লিখক রবিউল আলম নবী (যাহার সনদ নং ৭৯) এর সহায়তায় একটি হেবা ঘোষণা দলিল প্রতারণার মাধ্যমে নিজ নামে সৃজন করে নেয় (দলিল নং ৫৪৫১/২০১২ইং)।
পরে প্রতারক মানিক মিয়া দাতা সেজে পোট লিংক হাউজিং কোম্পানি নামে একটি প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দেয়।
এ ঘটনা জানতে পেরে আতাউর রহমান লন্ডন থেকে দেশে চলে আসেন।
পরে তার আপন ছোই দুইভাই মানিক মিয়া সৈকত রহমান ও তার পিতা ইয়াদ আলীকে তার জমি  ফিরিয়ে দিতে বললে প্রতারকরা তাকে হত্যার হুমকি প্রদান করেন। এ ব্যাপারে জাল দলিল সৃজনকারী প্রতারকদের আসামী রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
এ ব্যাপারে অভিযুক্ত মানিক মিয়ার সাথে যোগাযোগ করা হলে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা বলে দাবী করেন তিনি।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইসমাইল হোসেন বলেন, এ ধরনের একটি অভিযোগ পেয়েছি তদন্ত মোতাবেক অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ