রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

গ্রীনহার্ট কলেজে ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসায় ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে রাজধানীর মিরপুরে অবস্থিত বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানাদির মধ্যে ছিলো- আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মেধা পুরস্কার বিতরণী। বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজের রেক্টর প্রফেসর তরুণ কান্তি বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত স্বাধীনতা দিবসের বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিংবডির সভাপতি ভেন. প্রজ্ঞানন্দ মহাথেরো। ইংরেজি ভার্সনের প্রভাষক রতন কুমার ধর এবং সহকারী শিক্ষিকা রুলি খন্দকার’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন- কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুদীপ কুমার মণ্ডল, শিক্ষক প্রতিনিধি প্রভাষক সুলতানা পারভীন এবং প্রভাষক যতীন্দ্র মোহন মণ্ডল। কলেজের শিক্ষিকা প্রভাষক মরিয়ম জামিলা ছাড়াও ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে আলোচনায় অংশগ্রহণ করেন মোহনা চাকমা, দাউদ শেখ, বসন্ত বিকাশ চাকমা প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি ভেন. প্রজ্ঞানন্দ মহাথেরো, সভাপতি রেক্টর প্রফেসর তরুণ কান্তি বড়–য়া এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুদীপ কুমার মণ্ডল তিনজনই তাদের গুরুত্বপূর্ণ আলোচনায় বাস্তব অভিজ্ঞাতার আলোকে মুক্তিযুদ্ধের ইতিহাস, নারীর ভূমিকা এবং পরবর্তী প্রজম্মের জন্য করণীয় নিয়ে আলোচনা করেন। এছাড়াও তাদের বক্তব্যে সাবলীল ভাষায় তুলে ধরা হয় বাংলাদেশের স্বাধীনতা ও স্বাধীনতা আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা। 

অনুষ্ঠানের শেষাংশে ছিলো ছাত্র-ছাত্রীদের জন্য মেধা পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে পড়–য়া ছাত্র-ছাত্রীদের নিজস্ব মঞ্চায়নে একক ও সমবেত দেশাত্মবোধক কবিতা, গান এবং নাচ পরিবেশন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ