ঢাকা, শনিবার 16 October 2021, ৩১ আশ্বিন ১৪২৮, ৮ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

সমানতালে লড়ছে ভারত ও অস্ট্রেলিয়া 

অনলাইন ডেস্ক : ধর্মশালা টেস্টে সমানতালে লড়ছে ভারত ও অস্ট্রেলিয়া। সফরকারী অস্ট্রেলিয়ার ৩০০ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ২৪৮ রান তুলেছে স্বাগতিকরা। ফলে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেট হাতে নিয়ে ৫২ রানে পিছিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। 

প্রথম দিন অস্ট্রেলিয়াকে ৩০০ রানে গুটিয়ে দিয়ে ১ ওভার ব্যাট করার সুযোগ পায় ভারত। ওই ১ ওভারে কোন রান যোগ করতে পারেনি টিম ইন্ডিয়া। কোন উইকেটও হারাতে হয়নি তাদের। তাই দ্বিতীয় দিন নতুনভাবেই শুরু করে ভারত। তবে দলীয় ২১ রানে ওপেনার মুরালি বিজয়কে হারাতে হয় তাদের। ১১ রান করে অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউডের শিকার হন বিজয়।

এরপর ৮৭ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থায় নিয়ে যান রাহুল ও চেতেশ্বর পূজারা। এরমধ্যে হাফ-সেঞ্চুরি তুলে নেন রাহুল। হাফ-সেঞ্চুরির পর ৬০ রানে থামেন রাহুল। তবে অধিনায়ক আজিঙ্কা রাহানেকে নিয়ে রান তোলার কাজটা ভালোভাবেই করছিলেন পূজারা। এতে হাফ-সেঞ্চুরির স্বাদ পান পূজারাও। তবে হাফ-সেঞ্চুরির পর রাহুলের মতো বড় ইনিংস খেলতে পারেননি তিনিও। ৫৭ রানে থেমে যান পূজারা। 

পূজারার বিদায়ে উইকেটে গিয়ে বেশিক্ষণ টিকতে পারেননি করুন নায়ার। মাত্র ৫ রান করেন তিনি। এরপর রবীচন্দ্রন অশ্বিনকে নিয়ে লড়াই শুরু করেন রাহানে। অস্ট্রেলিয়ার বোলারদের সামনে নিজেদের সেরাটা দিচ্ছিলেন রাহানে ও অশ্বিন। এতে ভাল অবস্থানে পৌঁছার স্বপ্ন দেখছিল ভারত।

কিন্তু ৫ রানের ব্যবধানে রাহানে ও অশ্বিনকে তুলে অস্ট্রেলিয়ারকে দারুনভাবে খেলায় ফেরান অস্ট্রেলিয়ার অফ-স্পিনার নাথান লিঁও। নায়ারের পর রাহানে ও অশ্বিনকেও শিকার করেন তিনি। রাহানে ৪৬ ও অশ্বিন ৩০ রানে থামেন। এ সময় ভারতের স্কোর ছিলো ৬ উইকেটে ২২১ রান। 

সেখান থেকে পরবর্তীতে কোন বিপদ ছাড়াই দিনের বাকী সময় পার করে দেন উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা ও রবীন্দ্র জাদেজা। সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ২৭ রান যোগ করেন তারা। ঋদ্ধিমান ১০ ও জাদেজা ১৬ রানে অপরাজিত আছেন। অস্ট্রেলিয়ার লিঁও ৬৭ রানে ৪ উইকেট নেন। 

সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয় দিন শেষে) 

অস্ট্রেলিয়া : ৩০০/১০, ৮৮.৩ ওভার (স্মিথ ১১১, ওয়েড ৫৭, ওয়ার্নার ৫৬, কুলদীপ ৪/৬৮)। 

ভারত : ২৪৮/৬, ৯১ ওভার (রাহুল ৬০, পূজারা ৫৭, রাহানে ৪৬, লিঁও ৪/৬৭)। সূত্র: বাসস। 

অনলাইন আপডেট

আর্কাইভ