ঢাকা, শুক্রবার 22 October 2021, ৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরী
Online Edition

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জবাব দিচ্ছে নিউজিল্যান্ডও হ্যামিল্টন

অনলাইন ডেস্ক : হ্যামিল্টন টেস্টের প্রথম ইনিংসে ৩১৪ রানে গুটিয়ে গেছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। জবাবে বিনা উইকেটে ৬৭ রান তুলে দিন শেষ করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। ১০ উইকেট হাতে নিয়ে এখনো ২৪৭ রানে পিছিয়ে রয়েছে ব্ল্যাক-ক্যাপসরা। বৃষ্টির কারণে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম দিন খেলা হয়েছিলো ৪১ ওভার। আজ বৃষ্টির ও আলো স্বল্পতার কারণে খেলা হয়েছে ৭৩ দশমিক ৫ ওভার। ৪ উইকেটে ১২৩ রান তুলে প্রথম দিন শেষ করেছিলো দক্ষিণ আফ্রিকা।

অধিনায়ক ফাফ ডু-প্লেসিস ৩৩ ও তেম্বা বাভুমা ১৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। হাশিম আমলার পর দক্ষিণ আফ্রিকার ইনিংসে হাফ-সেঞ্চুরির স্বাদ পাওয়া ডু-প্লেসিস থামেন ৫৩ রানে । বাভুমাকে থামতে হয় ২৯ রানে। এতে ৬ উইকেটে ১৯০ রানে পরিণত হয় দক্ষিণ আফ্রিকা। সেখান থেকে আবারো দলের ত্রাণকর্তা হিসেবে আর্বিভূত হন উইকেটরক্ষক কুইন্টন ডি কক। ইনজুরি নিয়ে খেলতে নামা ডি কক সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত দ্বিতীয় বারের মত নাভার্স-নাইন্টিতে থামেন তিনি। গেল গেল টেস্টে ৯১ রানে থামা ডি কক এবার ১১টি চার ও ২টি ছক্কায় ১১৮ বলে ৯০ রান করেন।

এছাড়া শেষদিকে পেসার কাগিসো রাবাদার ৩৪ রানে ৩১৪ স্কোর পায় দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ডের হেনরি ৯৩ রানে ৪টি উইকেট নেন। জবাবে দলকে দুর্দান্ত শুরু এনে দেন নিউজিল্যান্ডের দুই ওপেনার টম লাথাম ও জিত রাভাল। দিনের শেষ পর্যন্ত অবিচ্ছিন্ন থেকে স্কোর বোর্ডে ৬৭ রান জড়ো করেন তারা। লাথাম ৪২ ও রাভাল ২৫ রানে অপরাজিত আছেন।

সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয় দিন শেষে)

দক্ষিণ আফ্রিকা : ৩১৪/১০, ৮৯.২ ওভার (ডি কক ৯০, প্লেসিস ৫৩, আমলা ৫০, হেনরি ৪/৯৩)। নিউজিল্যান্ড : ৬৭/০, ২৫.৩ ওভার (লাথাম ৪২*, রাভাল ২৫*)। সূত্র:বাসস। 

অনলাইন আপডেট

আর্কাইভ