শুক্রবার ২৭ নবেম্বর ২০২০
Online Edition

ভূমধ্যসাগরে অভিবাসীবাহী নৌযান ডুবে আড়াই শতাধিক যাত্রীর মৃত্যুর আশঙ্কা॥ ৫ জনের লাশ উদ্ধার

২৪ মার্চ, বিবিসি : ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে আড়াই শতাধিক অভিবাসন প্রত্যাশিবাহী দুটি নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুইশোরও বেশি মানুষের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।
ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে অভিবাসীবাহী দুটি নৌকাডুবিতে ওই ঘটনায় এখন পর্যন্ত ৫ জনের লাশ উদ্ধার হলেও বাকিরা এখনও নিখোঁজ রয়েছে।
প্রোঅ্যাকটিভা যে সংখ্যক অভিবাসীর মৃত্যুর আশঙ্কা প্রকাশ করেছে তা ইতালির কোস্ট গার্ড নিশ্চিত করতে পারেনি।
প্রোঅ্যাকটিভা বলছে লিবিয়া উপকূলে ডুবে যাওয়া দুটি নৌকার প্রত্যেকটিরই শতাধিক মানুষকে ধারণ করার ক্ষমতা রয়েছে। নৌকাগুলো ডুবে যাওয়ার পর এর আশেপাশে ভাসমান থাকা পাঁচটি লাশ উদ্ধার করা সম্ভব হয়। বাকিদের উদ্ধারে কাজ চলছে। উদ্ধার অভিযানে ইতালির কোস্ট গার্ডও অংশ নিয়েছে।
প্রোঅ্যাকটিভার সদস্য লরা লানুজা জানান, ওই দুই নৌডুবির ঘটনায় অন্তত ২৪০ জন যাত্রীর মৃত্যু হয়ে থাকতে পারে। উদ্ধার হওয়া লাশগুলো তরুণ বয়সী বলেও জানান তিনি। প্রোঅ্যাকটিভার ফেসবুক পাতায় এ নৌডুবি নিয়ে লেকা হয়েছে-আমরা সাগর থেকে ৫টি লাশ উদ্ধার করেছি। কিন্তু কাউকে জীবিত উদ্ধার করা যায়নি।
এদিকে ইতালির কোস্ট গার্ডের এক মুখপাত্র বলেন, তারা নৌকাগুলো থেকে কোনো বিপদ সংকেত পাননি। আর তাই এ নৌডুবিতে কতজনের প্রাণহানি হতে পারে সে ব্যাপারে তাদের ধারণা নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ