শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ইমার্জিং কাপে অধিনায়ক মুমিনুল সহ-অধিনায়ক নাসির

স্পোর্টস রিপোর্টার : ইমার্জিং কাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মুমিনুল হক। আর অলরাউন্ডার নাসির হোসেন থাকছেন সহ-অধিনায়ক হিসেবে। মুমিনুল ছাড়াও শ্রীলংকায় টেস্ট স্কোয়াডে থাকা আরও একজন আছেন ইমার্জিং কাপের দলে। জায়গা পেয়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। গতকাল শ্রীলংকা থেকে দেশে ফিরেছেন মুমিনুল-মিরাজরা। আট দলের টুর্নামেন্টে টেস্ট দলগুলির খেলবে অনূর্ধ্ব-২৩ দল। তবে চার জন খেলতে পারবেন বেশি বয়সী ক্রিকেটার। মুমিনুল ও নাসির ছাড়া বাংলাদেশ দলের বেশি বয়সী আর দুজন হলেন উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও পেসার আবুল হাসান রাজু।
তবে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পাওয়া আরও দুজন আছেন দলে- নিউ জিল্যান্ডে টেস্ট অভিষিক্ত ব্যাটসম্যান নাজমুল  হোসেন শান্ত ও ৫টি টি-টোয়োন্টি খেলা পেসার আবু হায়দার রনি। দুজনের বয়সই ২৩ বছরের নীচে। ১৫ সদস্যের দলে একটি নাম অচেনা মনে হতে পারে অনেকের কাছেই। ঢাকা প্রিমিয়ার লিগ প্রথম শ্রেণিতে শীর্ষ পর্যায়ে না খেলেও জায়গা পেয়েছেন আজমির আহমেদ। গত প্রথম বিভাগ ক্রিকেট অগ্রণী ব্যাংকের হয়ে ১৬৮ বলে ১৬ ছক্কায় ২২২ রানের ইনিংস খেলে আলোচনায় আসেন এই ওপেনার। সুযোগ পান ইমার্জিং কাপের প্রাথমিক দলে। ফতুল্লায় দুটি প্রস্তুতি ম্যাচের শেষটিতে করেন আরেকটি দারুণ সেঞ্চুরি। এবার জায়গা পেয়ে  গেলেন মূল দলেও। অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক, ঘরোয়া ক্রিকেটে দারুণ ফর্মে থাকা সাইফ হাসান ও আফিফ হোসনও আছেন এই দলে। ২৭ মার্চ কক্সবাজারে শুরু হবে টুর্নামেন্ট। গ্রুপ পর্বের সব ম্যাচ হবে পর্যটন শহরেই। সেমি-ফাইনাল ও ফাইনাল হবে চট্টগ্রামে। বাংলাদেশের লড়াই শুরু হবে হংকংয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে। বাংলাদেশের গ্রুপের অপর দুই দল পাকিস্তান ও নেপাল। আট দলের টুর্নামেন্টের অপর গ্রুপে ভারত শ্রীলংকার সঙ্গে আছে আফগানিস্তান ও মালেয়েশিয়া।
বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন (সহ-অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত মোহ্ম্মদ মিঠুন, ইয়াসির আলি চৌধুরি, মেহেদী হাসান মিরাজ, সাইফ উদ্দিন, আবুল হাসান রাজু, আবু হায়দার রনি, আজমির আহমেদ, রাহাতুল ফেরদৌস, আফিফ হোসেন, সালমান হোসেন, নাসুম আহমেদ। স্ট্যান্ড বাই: জাকির হাসান, শফিউল ইসলাম, তানবির হায়দার, ইয়াসিন আরাফাত।

অনলাইন আপডেট

আর্কাইভ