শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

মূর্তি ভিন ধর্মীয় বিশ্বাসের প্রতীক এই মূর্তি অপসারণ করতে হবে -নরসিংদী ইমাম পরিষদ

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবী মূর্তি অপসারণের দাবিতে নরসিংদীর পলাশে বিক্ষোভ মিছিল

নরসিংদী সংবাদদাতা: সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রীক দেবীর মূর্তি অপসারণের দাবীতে নরসিংদী জেলা ইমাম পরিষদ ও তানযীমুল মাদারিসিল ক্বাওমিয়া গত শুক্রবার নরসিংদী শহরে বিক্ষোভ প্রদর্শন করেছে। বিক্ষোভে নেতৃত্ব দিয়েছেন ইমাম পরিষদের সভাপতি মাওলানা আলী আহম্মদ হোসাইনী, সাধারণ সম্পাদক মাওলানা ইসমাইল নূরপুরী।
পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী শুক্রবার বাদ আছর ইমাম পরিষদের ডাকে বিভিন্ন মসজিদের ইমাম, মুসল্লীসহ ধর্মপ্রাণ মানুষ নরসিংদী পৌরসভা চত্বরে সমবেত হয়। সেখান থেকে বিক্ষোভে সংগঠিত হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে নরসিংদী রেলওয়ে চত্বরে এসে সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়। এখানে বক্তৃতা করেন মাওলানা আব্দুল বারী, মাওলানা রবিউল ইসলাম, মুফতি নাসির উদ্দিন, মাওলানা ছলিম উল্লাহ, মাওলানা আব্দুর রাজ্জাক প্রমুখ।
বক্তাগণ বলেন, কারো ধর্মের প্রতি, কারো বিশ্বাসের প্রতি মুসলমানদের কোন অশ্রদ্ধা থাকতে পারে না। ধর্মীয় বিশ্বাসের অংশ হিসেবে আমরা বিভিন্ন ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু তাই বলে কারো ধর্মীয় বিশ্বাস বা তাদের সংস্কৃতি এদেশের মুসলমানদের উপর চাপিয়ে দেয়া মেনে নেয়া যায় না। বক্তাগণ বলেন, মূর্তি একটি ধর্মীয় বিশ্বাস। আর সেটা ৯০ ভাগ মুসলমানের দেশের সর্বোচ্চ বিচারালয়ের সামনে স্থাপন করা এক ধরনের ধর্মীয় জুলুম। আমরা এই মূর্তি স্থাপনে প্রতিবাদ জানাই এবং অনতিবিলম্বে এই মূর্তি অপসারণের দাবী জানাই। অবিলম্বে বিচারালয়ের সামনে থেকে মূর্তি অপসারণ করা না হলে এদেশের মানুষ বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ