শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

শেরপুরে প্রিজাইডিং অফিসারের মামলায় পরাজিত চেয়ারম্যান প্রার্থী কারাগারে

শেরপুর সংবাদদাতা: শেরপুরে ইউপি নির্বাচনে কেন্দ্রে হামলা ও প্রিজাইডিং অফিসারকে লাঞ্ছিত করার অভিযোগে দায়ের করা মামলায় খলিলুর রহমান (৪০) নামে এক পরাজিত চেয়ারম্যান প্রার্থীকে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার দুপুরে তিনি স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে উভয় পক্ষের শুনানী শেষে ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোমিনুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত বছরের ৭ মে শনিবার বেলা আড়াইটার দিকে সঙ্গীয় লোকজন নিয়ে অতর্কিতে শেরপুর সদর উপজেলার গাজীরখামার ইউনিয়নের চকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঢুকে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার মুহাম্মদ মঞ্জুরুল ইসলামের কাছে সাদা ব্যালটপেপার বহি দাবি করেন ওই ইউনিয়নে জাসদ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ও সাবেক চেয়ারম্যান খলিলুর রহমান। কিন্তু প্রিজাইডিং অফিসার ব্যালট বহি দিতে অপারগতা প্রকাশ করলে চেয়ারম্যান প্রার্থী খলিল তার শার্টের কলার ধরে টেনে হিঁচড়ে তাকে লাঞ্ছিত করেন। এক পর্যায়ে খলিলের লোকজন তার হাতে থাকা একটি মোবাইল সেটসহ কিছু নগদ টাকা ছিনিয়ে নেয় এবং নির্বাচনী সরঞ্জামাদি ভাংচুর করে। ওই ঘটনায় রাতে প্রিজাইডিং অফিসার বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেন।
মামলায় চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান ও তার বড়ভাই আব্দুল জলিলসহ ১১ জনকে স্বনামে ও অজ্ঞাতনামা আরও ৩০/৪০ জনকে আসামি করা হয়। ওই মামলায় অন্যরা জামিনে থাকলেও প্রধান আসামি খলিলুর রহমান এতদিন পলাতক ছিলেন। সোমবার দুপুরে তিনি স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে উভয় পক্ষের শুনানী শেষে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ