মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Online Edition

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশু একাডেমিতে বইমেলা শুরু আজ

স্টাফ রিপোর্টার : মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে ১১ দিনব্যাপী বইমেলার আয়োজন করেছে বাংলাদেশ শিশু একাডেমি। ‘বাংলাদেশ শিশু একাডেমি বইমেলা ২০১৭’ শিরোনামে সপ্তমবারের মতো আয়োজিত এ বইমেলায় দেশের প্রায় ৫০টি প্রকাশনা প্রতিষ্ঠান অংশ নিবে। শিশু একাডেমি চত্বরে আজ বৃহস্পতিবার থেকে ২৬ মার্চ পর্যন্ত চলবে এ বইমেলা। মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি সকাল ১১টায় বইমেলার উদ্বোধন করার কথা রয়েছে।
গতকাল বুধবার সকালে শিশু একাডেমির সভাকক্ষে এক সাংবাদিক সম্মেলনে একাডেমির পক্ষ থেকে এ কথা জানানো হয়। এ সময় আরো জানানো হয়, উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক সচিব নাছিমা বেগম এবং বিশিষ্ট শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক মুহম্মদ জাফর ইকবাল। সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন।
বইমেলা উপলক্ষে ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থী, শিশু সংগঠন ও বাংলাদেশ শিশু একাডেমির প্রশিক্ষণার্থী শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বইমেলা প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং ছুটির দিনগুলোতে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।
সাংবাদিক সম্মেলনে আরো জানানো হয়, বইমেলায় বিভিন্ন প্রকাশনা প্রতিষ্ঠানের শিশুতোষ বইয়ের পাশাপাশি ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক বইও পাওয়া যাবে। বইমেলায় বিভিন্ন প্রকাশনা প্রতিষ্ঠান ২৫% কমিশনে বই বিক্রি করবে। বইমেলায় কোনো রকমের পাইরেটেড বই বিক্রি করতে দেয়া হবে না। বইমেলা উপলক্ষে বুলেটিন প্রকাশ করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ