সোমবার ০১ জুন ২০২০
Online Edition

ভেঙ্গে ফেলা সংবাদপত্র বিক্রয় কেন্দ্রগুলো পুনঃনির্মাণের দাবি হর্কাস সমিতির

স্টাফ রিপোর্টার : ভেঙ্গে ফেলা সংবাদপত্র বিক্রয় কেন্দ্রগুলো পুনঃনির্মাণের দাবি জানিয়েছে ঢাকা সংবাদপত্র হর্কাস বহুমুখী সমবায় সমিতি। দাবি আদায়ে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন। বিনা কারণে এসব বিক্রয় কেন্দ্র ভেঙ্গে ফেলার কারণে সমিতির বিপুল পরিমাণ সদস্য বেকার হয়ে পড়েছেন।
সমিতির সূত্রে জানা গেছে, তৎকালীন মেয়র মরহুম মাহমুদুল হাসানের নিদের্শে ঢাকা মহানগরির শতাধিক গুরুত্বপূর্ণ স্থানে সংবাদপত্র বিক্রয় কেন্দ্র নির্মাণ করা হয়। সমিতি সালামির টাকা পরিশোধ করে নিয়মিত মাসিক ভাড়া সিটি কর্পোরেশনকে দিয়ে তা পরিচালনা করে আসছে। কিন্তু গত কয়েক বছর ধরে ঢাকা সিটি কর্পোরেশনের রাস্তা বর্ধিত এবং সৌন্ধর্য বর্ধনের নামে এসব সংবাদপত্র বিক্রয় কেন্দ্র ভেঙ্গে ফেলা হয়েছে। এতে করে সমিতির অনেক সদস্য ইতোমধ্যে বেকায় হয়ে পড়েছে। পরিবার পরিজন নিয়ে তারা মানবেতর জীবন যাপন করছে।
শুধু তাই নয় এতে ঢাকা মহানগরিতে সংবাদপত্র বিক্রয় ও বিতরণ কাজে সমস্যা হচ্ছে। বাধ্য হয়ে হকাররা বাসে উঠে অথবা এমনি ফুটপাতে দাঁড়িয়ে সংবাদপত্র বিক্রি করছে।
তারা অভিযোগ করে বলেন, একদিকে সরকার সৌন্ধর্য বর্ধনের নামে সংবাদপত্র বিক্রয় কেন্দ্রগুলো বন্ধ করে দিচ্ছে অন্যদিকে পুলিশ ফুটপাত বন্ধ করে ট্রাফিক বক্স তৈরি করছে। এতে আবার বিজ্ঞাপন দিয়ে ব্যবসাও করছে। এতে সিটি কর্পোরেশনের ক্ষতি হচ্ছে না। অথচ সরকারের অনুমোদন থাকার পরেও নানা অজুহাতে রাতের আন্ধকারে সংবাদপত্র বিক্রয় কেন্দ্রগুলো ভেঙ্গে ফেলা হচ্ছে।
তারা ভেঙ্গে ফেলা দোকানগুলো সমিতির নিজ খরচে নির্মাণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন। একই সাথে তারা সিটি কর্পোরেশনের মেয়রদ্বয়ের সুদৃষ্টি কামনা করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ