শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

পথরুদ্ধ করে দেয়াল নির্মাণ

সোনাইমুড়ী (নোয়াখালী) সংবাদদাতা: সোনাইমুড়ী উপজেলা দেওটি ইউপির সুরহলি গ্রামের হামিদ মুহুরি বাড়ীর সৌদি প্রবাসী পলাশের বসত ঘরের পথরুদ্ধ করার জন্য দেয়াল নির্মাণ করে গৃহবন্দী করেছে একই বাড়ীর হান্নান।
তথ্য সূত্রে জানা যায়, গত বছরের অক্টোবর মাসে মৃত ফজলুল হকের ছেলে আতাউর রহমান পলাশ নিজ বসত ভিটায় নতুন বিল্ডিং নির্মাণের কাজ শুরু করেন।
কাজ শুরু করার সময় ঠিকাদারদের সাথে বায়না চুক্তিতে আবু হান্নান, মহি উদ্দিন, মোঃ কাজল, স্বাক্ষর করে। কিন্তু পরবর্তীতে উদ্দেশ্য প্রনোদিত ভাবে বায়না চুক্তিতে স্বাক্ষরকারী একই বাড়ীর মৃত সিরাজ মিয়ার ছেলে  আবু হান্নান (৫০) মৃত মজিবুল হকের ছেলে মহিন উদ্দিন (৬০), মহি উদ্দিন এর ছেলে সাইফুল ইসলাম (২৮), আবু হান্নানের ছেলে সজিব (২২), মৃত জেবারুল হকের ছেলে কাজল (৪০) ও ইয়াছিন বাবলু (৪৫), বাবলুর ছেলে তানভির আহমেদ (২১) একত্রিত হয়ে সম্পত্তি পাবে বলে বিল্ডিং নির্মাণে বাধা দেয়। বিল্ডিং নির্মাণে নিয়োজিত শ্রমিকদের মারধর করে কাজ বন্ধ করে দেয়।
এই নিয়ে এলাকার শালিসদার ও সোনাইমুড়ী থানা পুলিশ বেশ কয়েকবার বৈঠক করলেও বৈঠকের সিদ্ধান্ত না মেনে হঠাৎ করে গত মাসের শেষ দিকে পলাশের ঘরের পথ রুদ্ধ করার জন্য দেয়াল নির্মাণ করে প্রতিবন্ধকতার সৃষ্টি ভূমি দস্যু হান্নানের বাহিনী।

অনলাইন আপডেট

আর্কাইভ