শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

চন্দ্রঘোনায় প্রশাসনিক কার্যক্রমে স্থবিরতা

কাপ্তাই সংবাদদাতা: কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচন চার মাস অতিক্রান্ত হলেও শপথের মাধ্যমে দায়িত্ব বুঝিয়ে না পাওয়ায় চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। গত বৃহস্পতিবার নির্বাচিত সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্যরা কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ দিলদার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা সদস্য ফুসকারা বেগম, নয়ন আকতার, হোসনে আরা বানু, সাধারন সদস্য মো. মাঈনুল ইসলাম সুমন, মো. মাঈনুল ইসলাম মনা, মো. মোস্তফা, মো. আবুল হোসেন, মো. আজিজুল হক, মো. আবুল হাসনাত খোকন, মো. মামুন, মো. মাইনুদ্দীন।
ইউপি সদস্যরা জানান, গতবছরের ১১ ডিসেম্বর  কাপ্তাই উপজেলার ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হয়। এতে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন মো. আনোয়ারুল ইসলাম চৌধুরী (বেবী)। ২৩ নবেম্বর নির্বাচন কমিশন কর্তৃক চেয়ারম্যান ও ইউপি সদস্যদের ফলাফল সংক্রান্ত গেজেট প্রকাশ হয়। গেজেট প্রকাশের পর থেকে চার মাস অতিক্রান্ত হলেও নবনির্বাচিতদের এখনও শপথ গ্রহণ করা হয়নি। এতে নির্বাচিত চেয়ারম্যান এবং সদস্যরা উপজেলা প্রশাসনের নিকট শপত বিলম্ব এবং দায়িত্ব বুঝিয়ে দেয়ার বিষয়ে একাধিকবার জানতে চাইলেও উপজেলা প্রশাসন এর সদুত্তর দিতে পারেনি। ফলে এ নিয়ে জনমনে চাপা ক্ষোভ বিরাজ করছে। যথাসময়ে নির্বাচিত চেয়ারম্যান, সদস্যদের দায়িত্ব বুঝিয়ে না দেয়ায় ইউনিয়ন পরিষদের সার্বিক কার্যক্রমে অচলাবস্থা সৃষ্টি হয়। বিভিন্ন বিষয়ে সাধারণ নাগরিকরা নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে। উপজেলা প্রশাসনের নিকট ইউপি চেয়ারম্যান-সদস্যরা অনতিবিলম্বে দায়িত্ব বুঝিয়ে দেয়ার জন্য আবেদন জানান।
কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ দিলদার হোসেন জানান, নির্বাচিতদের দায়িত্ব অর্পণ না করায় পরিষদের স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। কাপ্তাইয়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ শিল্পাঞ্চল হিসেবে খ্যাত চন্দ্রঘোনা ইউনিয়ন। এলাকার মানুষ অনতিবিলম্বে নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্ব বুঝিয়ে দেয়ার জন্য আহ্বান জানান। কাপ্তাই উপজেলা নির্বাচন অফিসার উৎপল বড়ুয়া বলেন, এ সংক্রান্ত একটি স্মারকলিপি আমার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ