বুধবার ১৫ জুলাই ২০২০
Online Edition

ভারতে ভয়াবহ মাওবাদী হামলায় ১২ জওয়ান নিহত

১১ মার্চ, টাইমস অব ইন্ডিয়া : ভারতের ছত্তিশগড়ের সুকুমা জেলায় মাওবাদীদের হামলায় ১২ সিআরপিএফ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ৩ জন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার সকালে সুকমা জেলার বেশ কিছু অঞ্চলে তল্লাশি চালানোর সময় ওই হামলার ঘটনা ঘটে।
তল্লাশির সময় আচমকাই জওয়ানদের দেখে গুলীবর্ষণ শুরু করে মাওবাদীরা। জওয়ানরাও পালটা গুলী চালানো শুরু করেন। কিন্তু, ঘটনাস্থলেই গুলিতে ১১ জনের মৃত্যু হয়। ওই অঞ্চলে আর কোনো মাওবাদী লুকিয়ে রয়েছে কি না, তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে।
এ ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী রমন সিং।
আহত জওয়ানদের হেলিকপ্টারে করে রায়পুরে নিয়ে যাওয়া হচ্ছে। মাওবাদীরা জওয়ানদের ১০ টি হাতিয়ার এবং রেডিও সেট নিয়ে পালিয়ে গেছে। ঘটনাস্থলে অতিরিক্ত বাহিনী পৌঁছে হামলাকারীদের ধরার জন্য ব্যাপক তল্লাশি শুরু করেছে। প্রথমে ৩ জওয়ান নিহত এবং ৬ জন গুরুতরভাবে আহত হওয়ার খবর পাওয়া গিয়েছিল। কিন্তু সর্বশেষে পাওয়া তথ্যে ১১ জওয়ানের নিহত হওয়ার খবর  এসেছে। নিহত জওয়ানদের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। গণমাধ্যমের একটি সূত্রে প্রকাশ, সুকমার বেজ্জি পোস্টের কাছে মাওবাদীরা আইইডি বিস্ফোরণ ঘটানোর পাশাপাশি জওয়ানদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলীবর্ষণ করলে ওই হতাহতের ঘটনা ঘটে। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং মাওবাদীদের ওই হামলায় দুঃখ প্রকাশ করে একে কাপুরুষোচিত আক্রমণ বলে অভিহিত করেছেন। চলতি বছরে মাওবাদীদের এটিই সবচেয়ে বড় হামলা। ওই ঘটনার পরে এআইজি, এসআইবি এবং সিআরপিএফের পদস্থ কর্মকর্তারা জরুরি বৈঠক করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ