বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

বাল্যবিয়ে দেয়ার অপরাধে-

বাগেরহাট সংবাদদাতা: বাগেরহাটে এসএসসি পরীক্ষার্থীকে বাল্যবিয়ে দেয়ার অপরাধে শিক্ষার্থীর পিতা ও বিয়ে পড়ানো কাজীকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকালে বাগেরহাটের কচুয়া উপজেলার বিলকুল এলাকায় অভিযান চালিয়ে কাজী ও মেয়ের পিতাকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন-বিবাহ পড়ানো কাজী   বাগেরহাট শহরের  সরুই এলাকার আছির উদ্দিনের ছেলে আবু তৈয়ব এবং মেয়ের পিতা  কচুয়া উপজেলার ফতেপুর গ্রামের মোজ্জাফ্ফর হোসেন।
বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দীন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি বলেন, বাল্যবিয়ে দেয়া হচ্ছে এমন খবর পেয়ে দুপুরে কচুয়ার বিলকুল গ্রামের মৃত আব্দুল মনসুর নকিবের বাড়িতে অভিযান চালানো হয়।
ওই বাড়িতে গিয়ে জানতে পারি একদিন আগে সোমবার আব্দুল মনসুরের ছেলে নকিব পারভেজের সঙ্গে ফতেপুরের মোজাফফর হোসেনের অপ্রাপ্ত বয়স্ক মেয়ের বিয়ে দেয়া হযেছে। মেয়েটির সদ্য শেষ হওয়া এসএসসি পরীক্ষার্থী।
মেয়ের প্রকৃত বয়স ১৬ বছর ৬ মাস হলেও এফিডেভিট করে বিয়েতে তার বয়স বাড়িয়ে ১৮ বছর দেখানো হয়েছে।
বিয়ের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য না হলেও কাজী আবু তৈয়ব ওই বিয়ে পড়ান।এঘটনায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্যবিয়ে পড়ানোর দায়ে কাজী আবু তৈয়বকে ৫০ হাজার টাকা এবং মেয়ের বাবাকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ