বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

দৃষ্টি প্রতিবন্ধী বদিউলের এপিডিএফ’র সদস্যপদ অর্জন

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা: বরিশালের আগৈলঝাড়ার স্বেচ্ছাসেবী সংগঠন ‘বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা’ (বিপিইউএস)র নির্বাহী পরিচালক ও ন্যাশনাল এলাইয়েন্স অব ডিজাবেল পিপলস্ অর্গানাইজেশনস্ (ন্যাডপো)র কেন্দ্রীয় মহাসচিব দৃষ্টি প্রতিবন্ধী বদিউল আলম এশিয়া এন্ড প্যাসিফিক ডিজেবিলিটি ফোরাম (এপিডিএফ)র সদস্যপদ অর্জন করেছেন।
গত ২৬ থেকে ২৮ ফ্রেব্রুয়ারি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত এপিডিএফ জেনারেল অ্যাসেম্বিলি ও সিএসও কনফারেন্সে চীন, জাপানসহ বিশ্বের ১৮টি উন্নত দেশের প্রতিনিধিগণ এতে অংশগ্রহণ করে।
ব্যাংককে অনুষ্ঠিত তিন দিনের ওই কনফারেন্সে বদিউল আলম বাংলাদেশের পক্ষে ‘ইনচিয়ন স্ট্রাটেজি ও বাংলাদেশের প্রতিবন্ধিতা উন্নয়ন প্রেক্ষিত’ বিষয়ে প্রতিবেদন উপস্থাপন করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেন। কনফারেন্স শেষে ১৮টি দেশের সমর্থন নিয়ে ‘বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা’কে এশিয়া এ্যান্ড প্যাসিফিক ডিজেবিলিটি ফোরাম (এপিডিএফ)র সদস্যপদ প্রদান করা হয়।
ভবিষ্যতে প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার অর্জনে তথা প্রতিবন্ধী ব্যক্তিদের সংগঠনসমূহ শক্তিশালীকরণে তার সংগঠন গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে জানান দৃষ্টি প্রতিবন্ধি বদিউল আলম।

অনলাইন আপডেট

আর্কাইভ