বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

বাগেরহাটে ৩ মাদকসেবী আটক ফার্মেসী মালিককে জরিমানা

বাগেরহাট সংবাদদাতা: বাগেরহাটের মোংলায় মদ খেয়ে মাতলামী ও বিশৃংখলা সৃষ্টির অভিযোগে মাদকাসক্ত তিন যুবককে আটক করেছে পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 
মোংলা থানার অফিসার ইনচার্জ শেখ লুৎফর রহমান জানান, মদ খেয়ে মাতলামী ও বিশৃংখলা সৃষ্টি করায় শহরের আল প্রিন্স’র মোড় থেকে মঙ্গলবার গভীর রাতে তিন যুবককে আটক করেছে ওসি (তদন্ত) আ: রহমান বিশ্বাস ও এটিএসআই উত্তম কুমার চ্যাটার্জী। আটককৃতরা হলো মিয়াপাড়া এলাকার কদম আলীর ছেলে মোশারেফ হোসেন ওরফে মোশা, রাতারাতি কলোনীর ওলিয়ার রহমানের ছেলে জাহিদুল ইসলাম ও কলেজ রোড এলাকার লেয়াকত হোসেনের ছেলে রবিউল ইসলাম। রাতে আটকের পর বুধবার সকালে মাদক আইনে মামলা দায়েরের পর দুপুরে তাদেরকে বাগেরহাট আদালতে পাঠানো হয়। পরে আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণ করেছে বলে জানায় পুলিশ।
নাম প্রকাশে অনিচ্ছুক শহরের সিঙ্গাপুর মার্কেট ও বাজার এলাকার কয়েকজন ব্যবসায়ী বলেন, আটক এ তিন যুবক প্রতিনিয়ত মদ খেয়ে শহরে মাতলামী ও সাধারণ লোকজনকে নানাভাবে হয়রানী করে আসছিল। চিহ্নিত এই তিন মাদকাসক্ত যুবক পুলিশের হাতে আটক হওয়ায় বাজারের লোকজন স্বস্তি প্রকাশ করেছেন।
এদিকে বাগেরহাটের ফকিরহাটে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে এক ফার্মেসী মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকালে ফকিরহাট উপজেলার কাঠাল বাড়ী গ্রামের অভিযান চালিয়ে বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দীন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দীন জানান, জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে কাঠাল বাড়ী গ্রামের কমলা ফার্মেসীতে অভিযান চালানো হয়। এসময় ওই ফার্মেসী থেকে বিপুল পরিমাণের মেয়াদ উত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়। তারা সাধারণ ক্রেতাদের কাছে ওই ওষুধ বিক্রি করে আসছিলো।
এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ফার্মেসী মালিক সুবোধ কুমার রায়কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ এর ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ