বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

জয়পুরহাট সংবাদদাতা: ৮ মার্চ ২০১৭ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জয়পুরহাটে র‌্যালি, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বুধবার সকাল ১০ টায় স্থানীয় রামদেও বাজলা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সামছুল আলম দুদু।জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিনা সুলতানার সভাপতিত্বে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন প্রমুখ।
নওগাঁ
“নারী পুরুষ সমতা উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব কর্মে নতুন মাত্রা“ এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে নওগাঁয় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। বুধবার সকালে শহরের সার্কিট হাউস চত্বর থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালি বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। প্রধান অতিথি হিসাবে র‌্যালিটির উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আমিরুল ইসলাম। জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজন করে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আনিসুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক এমপি শাহীন মনোয়ারা হক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আ.ত.ম আবদুল্লাহেল বাকী, ডেপুটি সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডিএসবি) ফারজানা হোসেন প্রমুখ।
গোমস্তাপুর
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা মহিলা বিষয়ক দপ্তর আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল র‌্যালি ও আলোচনা সভা। এ কর্মসূচীগুলোতে উপস্থিত ছিলেন ইউএনও ফিরোজ মাহমুদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বরুণ কুমার পালসহ বিভিন্ন মহিলা সমিতির সদস্যবৃন্দ।
ফেনী
ফেনীতে নারী দিবস উপলক্ষে শহর জামায়াতে ইসলামীর উদ্যোগে আলোচনা সভা সম্প্রতি শহরের একটি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা মহিলা জামায়াতে ইসলামী সেক্রেটারি তাহেরা আক্তার। শহর সেক্রেটারি নার্গিস আক্তারের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা শূরা কর্মপরিষদ সদস্য সামছুন্নাহার খোন্দকার, শহর সহকারী সেক্রেটারি সাজেদা আক্তার ও আছমা আক্তার প্রমুখ।
আগৈলঝাড়া (বরিশাল)
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বরিশালের আগৈলঝাড়ায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দিপীকা রানী সেন’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমন, সহকারী কমিশনার (ভূমি) শতরূপা তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান জসীম সরদার প্রমুখ।
আটোয়ারী (পঞ্চগড়)
“নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব,কর্মে নতুন মাত্রা” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ৮মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে। গতকাল বুধবার (৮ মার্চ) ব্যানার, ফেস্টুন সহ নারীর প্রতি সহিংসতা বিরোধী বিভিন্ন শ্লোগান নিয়ে উপজেলা পরিষদ চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালি প্রধান প্রধান সড়ক সহ ফকিরগঞ্জ বাজার প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে র‌্যালিটি শেষ হয়।
মঠবাড়িয়া (পিরোজপুর)
“নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রায়- বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা” এই স্লোগানকে সামনে রেখে পিরোজপুরের মঠবাড়িয়ায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গত বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি ডাঃ রুস্তম আলী ফরাজী।
আলীকদম (বান্দরবান)
‘নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা/ বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা’ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের আলীকদমে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কার্যালয়ে আয়োজনে অনুষ্ঠিত র‌্যালিতে নেতৃত্ব দেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, উপজেলা আওয়ামী মহিলা লীগ নেত্রী এনুচা মার্মা ও নারী নেত্রী এনুছা মার্মা।

অনলাইন আপডেট

আর্কাইভ