শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিএনপির নির্বাচনকালীন বিশেষ সরকার গঠনের দাবি অমূলক -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির নির্বাচনকালীন যে বিশেষ সরকার গঠনের দাবি জানিয়েছে তা নিতান্তই অমূলক।
গতকাল শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সেমিনার কক্ষে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি আবু আহমেদ মন্নাফী, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার ও হেদায়েতুল ইসলাম স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।
হাছান মাহমুদ বলেন, নির্বাচন হয় নির্বাচন কমিশনের অধীনে, কোনো সরকারের অধীনে নয়। এমনকি নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারাও তখন নির্বাচন কমিশনের অধীনে ন্যস্ত থাকেন। তাই আপনারা নির্বাচনকালীন যে ‘বিশেষ সরকারের’ দাবি করছেন তা নিতাস্তই অমূলক।
তিনি বলেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারতসহ বিশ্বের বিভিন্ন গণতান্ত্রিক দেশে এ পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। সুতরাং সংবিধান অনুযায়ী যথাসময়ে দেশে নির্বাচন হবে, কারো আবদার রক্ষার্থে সংবিধানের একচুলও ব্যত্যয় হবে না।
‘দেশের মানুষ ভাল নেই’ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দেয়া বক্তব্যের জবাবে তিনি বলেন, আসলে উনি (খালেদা জিয়া) ভালো নেই। নিজের কথা বলতে গিয়ে ভুল করে তিনি বলে ফেলেছেন দেশের মানুষ ভালো নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ