শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

বেগম জিয়াকে গ্রেফতারে আদালতের তাগিদ

 

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিহত হওয়ার দিনে জন্মদিন পালন বন্ধে আরজি জানিয়ে করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতারে পুলিশকে তাগিদ দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম খুরশীদ আলম বিএনপি প্রধানকে গ্রেফতারের জন্য গুলশান থানার পুলিশকে তাগিদ দেন।

মামলার বাদী ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতা গাজী জহিরুল ইসলামের আইনজীবী দুলাল মিত্র জানান,  গত বছরের ৩০ আগস্ট ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে বঙ্গবন্ধু নিহত হওয়ার দিনটিতে খালেদা জিয়ার জন্মদিন পালনের বিরুদ্ধে মামলা করেন, যেখানে খালেদার ওই জন্মদিনকে ‘ভুয়া ও প্রতারণামূলক’ বলা হয়। এ আইনজীবী জানান, গত বছরের  ১৭ নবেম্বর এ মামলায় খালেদাকে গ্রেফতারে পরোয়না জারি করার পর সাড়ে তিন মাস পার হয়ে গেলেও তাকে গ্রেফতার করেনি পুলিশ।

আদালতে এই আইনজীবী বলেন, “সাড়ে তিন মাসে যেহেতু খালেদাকে গ্রেফতার করা হয়নি। সেহেতু কি আমরা বলতে পারি তিনি পলাতক রয়েছেন।” এ সময় মহানগর হাকিম আইনজীবীকে প্রশ্ন করেন, “খালেদা জিয়া পলাতক কিনা আপনি জানেন না?” আইনজীবী জানতে চান, পরোয়ানা জারির পরও কেন তাকে গ্রেফতার করা হয় না। আইন কেন সবার জন্য সমান নয়।

মামলা দায়েরের পর খালেদা জিয়াকে আদালতে হাজির হওয়ার জন্য সমন দেয়া হয়। এরপরও তিনি আদালতে না এলে তাকে গ্রেফতারের পরোয়ানার আদেশ দেয়া হয়েছিল ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালত থেকে।

অনলাইন আপডেট

আর্কাইভ