রবিবার ০৯ আগস্ট ২০২০
Online Edition

কুসিক নির্বাচনে নৌকা-ধানের শীষের মনোনয়নপত্র দাখিল

কুমিল্লা দক্ষিণ সংবাদদাতা: কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত মেয়র প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় নৌকা প্রতিকের প্রার্থী আঞ্জুম সুলতান সীমা ও দুপুর পৌনে ১টায় ধানের শীষ প্রতিকের প্রার্থী মনিরুল হক সাক্কু জেলা রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন ম-লের নিকট তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

আওয়ামী লীগ দলীয় প্রার্থী সীমার সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন- সীমার পিতা কুমিল্লা জেলা আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আফজল খান, জেলা পরিষদের সাবেক প্রশাসক মুক্তিযোদ্ধা ওমর ফারুক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, আওয়ামী লীগ নেতা শফিক সিকদার, নুর উর রহমান মাহমুদ তানিম, শাহিনুল ইসলাম শাহিন ও চিত্ত রঞ্জন ভৌমিকসহ অন্যান্য নেতৃবৃন্দ। মনোনয়নপত্র দাখিল শেষে মেয়র প্রার্থী আঞ্জুম সুলতান সীমা বলেন, সকলের সহযোগিতায় নির্বাচন করতে চাই। কুমিল্লা নগরীতে অনেক সমস্যা রয়েছে, প্রথমে আমি জলাবদ্ধতা দূর করতে চাই।

এদিকে দুপুর পৌনে ১টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, প্রচার সম্পাদক সহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহসাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি নেতা মোস্তাক মিয়াসহ দলীয় নেতৃবৃন্দকে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন বিএনপি মনোনীত প্রার্থী মনিরুল হক সাক্কু। এ সময় সাক্কু সাংবাদিকের বলেন, আমি কুসিকের প্রথম নির্বাচনে বিজয়ী হয়ে ৫০০ কোটি টাকার উন্নয়ন করেছি, এবার ভোটাররাই কাজের মূল্যায়ন করবে।

পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, আশা করি ইসি এ নির্বাচনের মাধ্যমে তাদের নিরপেক্ষতার প্রমাণ দেবে। ধানের শীষকে বিজয়ী করার জন্য কুমিল্লায় সবাই ঐক্যবদ্ধ বলেও তিনি জানান। গত সিটি কর্পোরেশন নির্বাচনে ব্যক্তিগত জনপ্রিয়তায় মনিরুল হক সাক্কু বিজয়ী হয়েছেন। এবার তার সাথে ধানের শীষের জনপ্রিয়তাও যুক্ত হয়েছে। ফলে সুষ্ঠু নির্বাচন হলে সাক্কুর বিজয় অনিবার্য। এ সময় তিনি আরো বলেন, কুমিল্লার মানুষ বিবেকবান। তারা তাদের ভোটাধিকার সঠিক জায়গাতেই প্রয়োগ করবেন এবং সাক্কুকে বিজয়ী করবে। মনিরুল হক সাক্কু কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান এবং নতুন কুমিল্লা সিটি কর্পোরেশনেরও মেয়র ছিলেন। তিনি কুমিল্লায় অনেক উন্নয়ন করেছেন। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে মানুষ অবশ্যই সাক্কুকে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে বেছে নেবে।

অনলাইন আপডেট

আর্কাইভ