বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

সাভারে মোবাইল হারিয়ে যাওয়ার জের ধরে এসএসসি পরীক্ষার্থীর বিষপানে আত্মহত্যা

 

সাভার সংবাদদাতা : সাভারে মোবাইল হারিয়ে যাওয়ার জের ধরে আনিকা আক্তার ইতি (১৬) নামের এক এস এসসি পরীক্ষার্থী বিষপানে আতœাহত্যা করেছে। বুধবার সন্ধ্যায় সাভারের ডগরমোড়া এলাকায় জনৈক বারেক মিয়ার বাড়িতে এঘটনা ঘটে।

নিহত ওই ছাত্রীর বান্ধবীরা জানায়, বরিশাল জেলার ঝুরঝুরি থানার মানিকঝুরি গ্রামের জসিম মিয়ার মেয়ে আনিকা আক্তার ইতি সাভারের ডগরমোড়া এলাকায় নানী সেলিনার সাথে একটি বাড়ি ভাড়া থেকে সাভারের উদয়ন একাডেমী স্কুলে পড়াশুনা করতেন। পরে বুধবার সকালে স্কুলে তিনি এস এসসি পরীক্ষা দিতে গিয়ে নিজের ব্যবহৃত একটি মোবাইল ফোন হারিয়ে ফেলে। পরে তাকে পরিবারের সদস্যরা বকাবকি করলে সন্ধ্যায় ওই শিক্ষার্থী নিজের ঘরে রাখা ছারপোকা মাড়ার তিনটি ট্যাবলেট সেবন করে অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে পরিবারের সদস্যরা অসুস্থ অবস্থায় উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান।

দুইশ’ লিটার চোলাই মদ উদ্ধার

আশুলিয়ায় একটি বাড়িতে অভিযান চালিয়ে প্রায় দুই’শ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে আশুলিয়ার সাধুপাড়া এলাকায় আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর ও ইউপি সদস্য রুহুল আমিন মন্ডলের নেতৃত্বে অভিযান চালিয়ে মদ গুলো উদ্ধার করা হয়।

এলাকাবাসী জানায়, সাধুপাড়া এলাকার সুলতান মিয়া (৫০) দীর্ঘ দিন ধরে ওই এলাকায় চোলাই মদ তৈরি বিক্রি করে আসছিলো। পরে বৃহস্পতিবার সকালে আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর ও ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য রুহুল আমিন ম-লের নেতৃত্বে গোপন সংবাদের ভিতিত্বে অভিযান চালিয়ে তিনটি ড্রামে থাকা প্রায় দুই’শ লিটার মদ উদ্ধার করা হয়।

 এসময় এলাকাবাসী মদ তৈরির একটি চুলা ভেঙ্গে ফেলে দেয়। পরে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ ডিবির এ এস আই জাহিদকে খবর দিলে ডিবি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মদ গুলো উদ্ধার করে নিয়ে। এসময় ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই মদ বিক্রেতা সুলতান পালিয়ে যায়। মদ গুলো উদ্ধার করায় এলাকাবাসী এসময় সন্তোষ প্রকাশ করেছেন।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ ডিবির এ এস আই জাহিদ মদ বিক্রেতা সুলতানকে ধরতে আমরা আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছি।

আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

সাভার উপজেলা আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে সাভার ও আশুলিয়ার বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োজিত আনসার ও ভিডিপি সদস্যদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

 সমাবেশে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবু নাসের বেহের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য ডা. মোঃ এনামুর রহমান। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট সাইফুল্লাহ্ রাসেল, সাভার উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা ফারহানা আহম্মেদ, সাভার মডেল থানার ওসি (তদন্ত) গোলাম নবী ও সাভার উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কর্মকর্তা প্রমোদ নাথ বিশ্বাস। আলোচনা শেষে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োজিত আনসার সদস্যদের ভালো কাজে অবদান রাখায় ২জন নারী ও ১জন পুরুষ সদস্যকে সাইকেল প্রদান করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ